শাওমি নিয়ে এল ইলেকট্রিক টুথব্রাশ

Looks like you've blocked notifications!

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি শুধু স্মার্টফোন নয় আরো বিভিন্ন ধরণের প্রযুক্তি পণ্য নিয়ে কাজ করছে। এবার তারা নিয়ে এসেছে নতুন একটি ইলেকট্রিক টুথব্রাশ। ‘সুকার এক্স ৩’ মডেলের এই ব্রাশটির দাম রাখা হয়েছে ৩৫ মার্কিন ডলার। চীনা স্টার্টআপ প্রতিষ্ঠান সুকেয়ারের সঙ্গে মিলে এই ইলেকট্রিক টুথব্রাশ তৈরি করছে শাওমি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

স্মার্ট টুথব্রাশ হওয়ার ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে একে সংযুক্ত করা যাবে। টুথব্রাশের সঙ্গে রয়েছে ওয়্যারলেস চার্জিং সুবিধা। ১০০০ এমএএইচের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ১৬ ঘন্টা। একবার ফুল চার্জ হলে টানা ২৫ দিন ব্যবহার করা যাবে টুথব্রাশটি। চার্জ দেয়ার জন্য রয়েছে ওয়্যারলেস চার্জিং মডিউল।  

টুথব্রাশটির সঙ্গে রয়েছে একটি অ্যাপ, যা স্মার্টফোনে ব্যবহার করা যাবে। সেখানেই টুথব্রাশটির চার্জসহ অন্যান্য বিষয় দেখা যাবে। ব্রাশটি পানি নিরোধক।

ঘর গৃহস্থালির কাজে প্রয়োজন হয় এরকম ইলেকট্রনিক পণ্য নিয়ে বেশ আগ্রহী শাওমি। এর আগে গত সপ্তাহে তারা মশা তাড়ানোর জন্য বহণযোগ্য ইলেকট্রিক কয়েল নিয়ে এসেছিল। এর দাম রাখা হয়েছিল চার ডলার। প্রতিষ্ঠানটির স্মার্ট হোম প্রকল্পের আওতায় এসব পণ্য তৈরি করা হচ্ছে। তবে এসব পণ্য প্রাথমিকভাবে শুধুমাত্র চীনের বাজারে ছাড়া হয়েছে। আগামী মাসে ব্যবহারকারীরা এটি হাতে পাবেন।

চীনের বেইজিংভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা শাওমি পৃথিবীর পঞ্চম বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান। আট হাজার কর্মী নিয়ে চীন, ভারত, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে কাজ করছে প্রতিষ্ঠানটি। ২০১০ সালে যাত্রা শুরু করেছিল শাওমি।