কয়েক মিনিটেই শেষ আইফোন ৭ জেট ব্ল্যাক

Looks like you've blocked notifications!
ছবি : ম্যাশেবল

অ্যাপল এবার তাদের নতুন আইফোন মোট চারটি রঙে বাজারে আনছে। যার ভেতরে জেট ব্ল্যাক রঙের আইফোন আসছে প্রথমবারের মতো। নতুন এই রঙের আইফোন ক্রেতাদের মাঝে সাড়া ফেলেছে দারুণ। যার প্রমাণ মাত্র কয়েক মিনিটের মাঝেই শেষ হয়ে গেছে নির্ধারিত আইফোন ৭ জেট ব্ল্যাকের প্রিঅর্ডার। তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল জানাচ্ছে এই তথ্য।

এই মুহূর্তে যুক্তরাষ্ট্রের জন্য আইফোন ৭-এর প্রিঅর্ডার নিচ্ছে অ্যাপল। কালো, রুপালি, সোনালি এবং রোজ গোল্ড- এই চারটি রঙ থেকে যেকোনোটি বেছে নিতে পারছেন ক্রেতারা। বেশিরভাগ প্রিঅর্ডার করা ক্রেতাদেরই জানিয়ে দেওয়া হচ্ছে অর্ডারকৃত এই আইফোন তাদের হাতে পৌঁছে যাবে ১৬ সেপ্টেম্বর। তবে কিছু ৩২ জিবি কালো রঙের আইফোনের জন্য সে তারিখটি ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর।

কিন্তু যদি আইফোনটি জেট ব্ল্যাক আইফোন ৭ হয় তবে ওয়েবসাইটে ডেলিভারি তারিখ হিসেবে দেখানো হচ্ছে ৩ থেকে ৪ সপ্তাহ পর। অন্যদিকে জেট ব্ল্যাক আইফোন ৭ প্লাসের জন্য নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলা হচ্ছে।

বিভিন্ন টুইট থেকে জানা গেছে আইফোন ৭ জেট ব্ল্যাকের জন্য প্রথম পর্যায়ে নির্ধারিত সবকয়টি ফোন বিক্রি হয়ে গেছে। অনেকে অভিযোগ করছে জেট ব্ল্যাক সংস্করণ প্রিঅর্ডারের সুযোগ বন্ধ করে দিয়েছে অ্যাপল। যদিও বাস্তবে এই অভিযোগের সত্যতা মেলেনি।

এত দ্রুত জেট ব্ল্যাক সংস্করণ ফুরিয়ে যাবার কারণ হিসেবে তার জনপ্রিয়তাকে একটি কারণ হিসেবে ধরা যায়। যদিও শুধু ১২৮জিবি ও ২৫৬জিবি সংস্করণে পাওয়া যাচ্ছে এই আইফোন এবং স্ক্র্যাচ পরে যাওয়ার ঝুঁকিও থাকছে এই সংস্করণে। অন্যদিকে ধারণা করা হচ্ছে এই সংস্করণ অন্যান্য সংস্করণের চেয়ে কম পরিমাণে নির্মাণ করেছিল অ্যাপল।