নতুন স্মার্টফোন

ওয়ানপ্লাস থ্রি-টিতে থাকছে ৬ জিবি র‍্যাম

Looks like you've blocked notifications!

ওয়ানপ্লাস নিয়ে এসেছে নতুন একটি স্মার্টফোন। নতুন এই মডেলের নাম ওয়ানপ্লাস থ্রি-টি। আজ ভারতের বাজারে অনলাইনে বিক্রির জন্য ছাড়া হয়েছে স্মার্টফোনটি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এর আগে ওয়ানপ্লাস থ্রি মডেলের স্মার্টফোনটি বাজারে ছেড়েছিল ওয়ানপ্লাস। সেটারই উন্নত সংস্করণ ওয়ানপ্লাস থ্রি-টি।

স্মার্টফোনটির বেশ কিছু স্পেসিফিকেশনের কথা আগাম প্রকাশ করেছে চীনা ওয়েবসাইট উইবো। ফোনটিতে রয়েছে ২ দশমিক ৩৫ গিগাহার্জের স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর। ফোনটিতে থাকবে ৬ জিবি র‍্যাম।

৬৪ জিবি ও ১২৮ জিবির দুটি আলাদা ইন্টারনাল স্টোরেজ সংস্করণ থাকবে ফোনটির। ব্যাটারি থাকবে ৩৩০০ এমএএইচের। অনলাইনে ফোনটির দাম রাখা হয়েছে ৪৯৯ মার্কিন ডলার।  

ফোনটি চলবে অ্যানড্রয়েডের সর্বশেষ অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড নুগাটে। ফোনটিতে থাকবে অ্যামোলেড ডিসপ্লে। স্মার্টফোনটির স্ক্রিন ৫ দশমিক ৫ ইঞ্চি। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪।

রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের যাতে থাকবে সনি আইএমএক্স ৩৯৮ সেন্সর। ফ্রন্ট ক্যামেরা থাকবে ৮ মেগাপিক্সেলের। ব্ল্যাক, গ্রাফিতি ও সফট গোল্ড এই তিন রঙে ছাড়া হয়েছে স্মার্টফোনটি।

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস যাত্রা শুরু করে ২০১৩ সালের ডিসেম্বরে। চীনের শেনজেং-ভিত্তিক প্রতিষ্ঠানটি ৪২টি দেশে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। বেশ দামি ও উন্নত স্পেসিফিকেশনের স্মার্টফোন তৈরি করে থাকে ওয়ানপ্লাস।