Beta

চলচ্চিত্র নির্ভর গেম ‘ডিটেক্টিভ’

২৭ নভেম্বর ২০১৬, ২১:৩৬

ফিচার ডেস্ক

নির্মিত হয়েছে চলচ্চিত্র অবলম্বনে নতুন একটি মোবাইল গেম ‘ডিটেক্টিভ দ্য গেম’। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ডিটেক্টিভ’ ছবিটি অবলম্বনে গেমটি তৈরি করা হয়েছে।

গেমটির মূল চরিত্র একজন গোয়েন্দা। গেমটিতে গেমারকে সেই গোয়েন্দার চরিত্রে কাজ করতে হবে। বিভিন্ন ধরনের বাধা অতিক্রম করে রহস্যের সমাধান করতে হবে। কয়েন সংগ্রহ করার মাধ্যমে অধিক পরিমাণ পয়েন্ট অর্জন করতে পারবেন একজন গেমার। গেমটিতে রয়েছে ‘লিডারবোর্ড’, যার মাধ্যমে গেমাররা চাইলেই সবাইকে নিজেদের স্কোর দেখাতে পারবেন।

গেমটি তৈরি করতে সময় লেগেছে ছয় মাস। এর আগে ‘ফ্লাই’ নামের একটি মোবাইল গেম তৈরি করেছিল টিম রিবুট।

টিম রিবুটের সদস্যরা হচ্ছেন জিসান হায়দার জয়, মো. রেজাইল হাসান ইভান, মো. এমদাদুল হক, জুনেদ আহমেদ চৌধুরী ও মেহেরাজ মারুফ। এ ছাড়া ডিটেক্টিভ গেমটিতে জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে প্রজেক্ট ম্যানেজার হিসেবে ছিলেন আফরিনা আজিজ।

গেমটি তৈরির মূল উদ্দেশ্য সম্পর্কে জাজ মাল্টিমিডিয়ার ম্যানেজিং ডিরেক্টর আফরিনা আজিজ বলেন, ‘হলিউড এবং বলিউডের জনপ্রিয় চলচ্চিত্রগুলোর সাথে যেমন মোবাইলভিত্তিক গেম তৈরি করা হয়, ঠিক তেমনি আমরা বাংলাদেশে একটি নতুন ধারা প্রচলন করার জন্য গেমটি বানিয়েছি। এটি বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক অধ্যায় তৈরি করেছে।’

গত ৩১ অক্টোবর গেমটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এরপর ৬ নভেম্বর গুগল প্লেস্টোরে গেমটি ছাড়া হয়।

২০১৫ সালের ৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ‘টিম রিবুট’। জিসান হায়দার জয়, মো. রেজাউল হাসান ইভান ও মো. এমদাদুল হক মিলে শুরু করেন টিম রিবুট।

Advertisement