যে দেশগুলো থেকে ট্রানজিট নিষেধাজ্ঞা প্রত্যাহার করল আরব আমিরাত

Looks like you've blocked notifications!
সংযুক্ত আরব আমিরাত আগামীকাল বৃহস্পতিবার ভারত ও পাকিস্তানসহ মোট ছয়টি দেশের ফ্লাইটের ওপর থেকে ট্রানজিট নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে। ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত আগামীকাল বৃহস্পতিবার ভারত ও পাকিস্তানসহ মোট ছয়টি দেশের ফ্লাইটের ওপর থেকে ট্রানজিট নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে। আমিরাত ন্যাশনাল ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

এমিরেটস, ইতিহাদ এয়ারওয়েজ এবং সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য পরিবহন সংস্থা ফ্লাইদুবাই ও এয়ার আরবের জন্য খুবই গুরুত্বপূর্ণ বাজার ভারত এবং পাকিস্তান। খবর রয়টার্সের।

করোনাভাইরাস মহামারির কারণে এই বছর দক্ষিণ এশিয়া এবং আফ্রিকার অনেক দেশের যাত্রীদের জন্য উপসাগরীয় এই দেশটি তার বিমানবন্দর দিয়ে ভ্রমণ নিষিদ্ধ করেছিল।

এনসিইএমএ এক টুইট বার্তায় বলেছে, যেসব দেশ থেকে ফ্লাইট নিষিদ্ধ ছিল সেসব দেশ থেকে আসা যাত্রীরা ৫ আগস্ট থেকে করোনাভাইরাসের পিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে আরব আমিরাতের বিমানবন্দর দিয়ে যাতায়াত করতে পারবে।

যে ছয়টি দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে ট্রানজিট নেওয়া যাবে সে দেশগুলো হলো -ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, উগান্ডা, নাইজেরিয়া ও নেপাল।

এনসিইএমএ গতকাল মঙ্গলবার এসব দেশের ওপর ট্রানজিট ফ্লাইট চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়।

এদিকে এমিরেটস এসব দেশ থেকে ভ্রমণ পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। এই ঘোষণায় সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য এয়ারলাইন্স থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।