অমিত শাহ শ্রীলঙ্কা-নেপালেও গেরুয়া পতাকা ওড়াবেন : বিপ্লব দেব

Looks like you've blocked notifications!
ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বিপ্লব দেব। ছবি : সংগৃহীত

ফের বিতর্কের শিরোনামে উঠে এলেন ভারতের ত্রিপুরা রাজ্যের  মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বিপ্লব দেব। বরাবরই তিনি তাঁর নানা মন্তব্যের মাধ্যমে বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন। এর আগে মহাভারতের যুগে পারমাণবিক বোমা, হাঁস জলে অক্সিজেন ছাড়ে গোছের নানা বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠে এসেছিলেন বিপ্লব দেব। এবারও বিতর্কিত মন্তব্য করে সবার নজর কাড়লেন তিনি।

এবার বিপ্লব দেব দাবি করেছেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপিনেতা অমিত শাহ শুধু ভারতজুড়ে বিজেপির সম্প্রসারণ চান না, তিনি ভারতের প্রতিবেশী দেশেও বিজেপিকে নিয়ে যেতে চান।

বিপ্লব দেবের দাবি, অমিত শাহ ভারতের প্রতিবেশী দেশ নেপাল ও শ্রীলঙ্কার মাটিতেও বিজেপির পতাকা ওড়াতে চান। আর বিপ্লব দেবের  এমন মন্তব্য ঘিরে ভারতীয় রাজনীতিতে ফের শুরু হয়ে গেছে নয়া বিতর্ক।

বিপ্লব দেব বলেন, শ্রীলঙ্কা ও নেপালে গেরুয়া ঝাণ্ডা উড়িয়ে বিজেপিকে জেতাতে বদ্ধপরিকর অমিত শাহ। এই বিষয়ে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর কথা হয়েছে।

বিপ্লব বলেন, ‘আমি দলের উত্তরপূর্ব ভারতের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক অজয় জমওয়ালের সঙ্গে কথা বলেছিলাম গেস্ট হাউসে। বিজেপি এরই মধ্যে ভারতের বেশিরভাগ রাজ্যে সরকার গঠন করে ফেলেছে। এখন দেশ ছাড়িয়ে বিজেপির লক্ষ্য ভোটে জিতে প্রতিবেশী দেশে গেরুয়া পতাকা ওড়ানো। এবার অমিত শাহের লক্ষ্য শ্রীলঙ্কা এবং নেপাল বিজেপিকে সম্প্রসারণ করা।

বিজেপির এই নেতা বলেন, ‘যেভাবে অমিত শাহ বিজেপিকে বিশ্বের সবচেয়ে বড় দল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, তা এককথায় অভাবনীয়।

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচন প্রসঙ্গে বিপ্লব দেকব বলেন, ‘পশ্চিমবাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস এবারের নির্বাচনে হেরে যাবে। কোনোভাবেই পশ্চিমবঙ্গের মাটিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অল তৃণমূল কংগ্রেস আর ক্ষমতায় আসতে পারবে না। পাশাপাশি আগামী দিনে কেরালা রাজ্যেও বিজেপি সরকার গঠন করবে। কেরালায় বামপন্থি ও কংগ্রেসকে ধাক্কা দিতে সমর্থ হবে বিজেপি।