উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন

অযোধ্যা নয়, গোরক্ষপুর থেকেই লড়বেন যোগী আদিত্যনাথ

Looks like you've blocked notifications!
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি : সংগৃহীত

ভারতে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে অযোধ্যা বা মথুরা নয়, গোরক্ষপুর কেন্দ্র থেকেই লড়ছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কয়েক দিন ধরেই জল্পনা চলছিল আদিত্যনাথ এবার নিজের কেন্দ্র ছেড়ে অন্য কোনও আসন থেকে নির্বাচনে লড়তে পারেন। জোরালোভাবে উঠে এসেছিল অযোধ্যা ও মথুরার নাম। তবে শনিবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রার্থীদের নামের যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা গেছে গোরক্ষপুর থেকেই লড়বেন আদিত্যনাথ।

উত্তর প্রদেশে সাত দফায় বিধানসভা নির্বাচন হবে। প্রথম দফার ভোট হবে ১০ ফেব্রুয়ারি। বিজেপি প্রার্থীদের প্রথম প্রকাশিত তালিকায় ৯৫ জন প্রার্থীর নাম রয়েছে।

প্রথম ও দ্বিতীয় দফার ভোটের বেশিরভাগ প্রার্থীর নাম প্রকাশ করা হলেও সবার নজর ছিল আদিত্যনাথের কেন্দ্রের দিকে। তারপরও আদিত্যনাথ গোরক্ষপুর বিধানসভা আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন।

এই কেন্দ্রে ষষ্ঠ দফায় ৩ মার্চ ভোট হবে বলে জানিয়েছে এনডিটিভি। গোরক্ষপুর (শহর) থেকেই টানা পাঁচবার লোকসভা নির্বাচনে জয় পেয়ে এসেছেন যোগী। এটিকে তার শক্ত ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয়।

তাই অন্য কেন্দ্র থেকে নির্বাচনে লড়ার ঝুঁকি নিচ্ছেন না আদিত্যনাথ। ঝুঁকি নিচ্ছে না শাসক বিজেপিও। ইউনিয়নমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সাংবাদিকদের বলেন, সিদ্ধান্তটি পার্টির সর্বোচ্চ স্তর থেকে নেওয়া হয়েছে।