অর্গানিক খাবার না দেওয়ায় হাজতে খাচ্ছেন না মাথায় শিং পরা সেই ‘দাঙ্গাবাজ’

Looks like you've blocked notifications!
গত বুধবার ওয়াশিংটনে পার্লামেন্ট ভবন ক্যাপিটলে তাণ্ডবকারীদের সঙ্গে খালি গায়ে মাথায় শিং পরে ঢোকেন জ্যাক অ্যানজেলি। ছবি : সংগৃহীত

অর্গানিক ডায়েট চার্ট অনুযায়ী খাবার না দেওয়ায় হাজতে খাওয়া-দাওয়া বন্ধ রেখেছেন মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে তাণ্ডবকারীদের মধ্যে অন্যতম ভাইরাল হওয়া দাঙ্গাবাজ জ্যাক অ্যানজেলি। তাঁর মায়ের বরাত দিয়ে নিউজউইকের খবরে এ তথ্য জানানো হয়েছে।

জ্যাকের তাঁর আসল নাম জ্যাকব অ্যান্থনি চ্যান্সলি। ক্যাপিটলে জ্যাকবের খালি গায়ে মাথায় শিং পরে উল্লাস করার ছবি ভাইরাল হওয়ার পর গত শনিবার তিনি এফবিআইর কাছে আত্মসমর্পণ করেন। এরপর গত সোমবার তাঁকে আদালতে তোলা হয়।

যেখানে তাঁকে আটক রাখা হয়, সেখানে অর্গানিক খাবার সরবরাহ না করায় গত শনিবার থেকে এ পর্যন্ত জ্যাক অ্যানজেলি কিছুই খাননি বলে জানিয়েছেন তাঁর মা।

গত বুধবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইলেকটোরাল কলেজ ভোটের গণনা এবং জো বাইডেনের বিজয় প্রত্যয়নের জন্য কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে ওয়াশিংটনের ক্যাপিটলে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলায় খালি গায়ে মাথায় শিং পরে অংশ নেন জ্যাক অ্যানজেলি।

পুলিশকে দেওয়া বক্তব্যে জ্যাক বলেছেন, প্রেসিডেন্টের আহ্বানে অ্যারিজোনার অন্যান্য দেশপ্রেমিকদের সঙ্গে দলবদ্ধভাবে ওয়াশিংটন ডিসিতে আসেন তিনি। জ্যাকের মা-ও ছেলের কর্মকাণ্ডে কোনো সমস্যা দেখছেন না। মা বলেছেন, ‘দেশপ্রেমিক হতে পারাটা এবং আপনি যা বিশ্বাস করেন তার পক্ষে দাঁড়ানোটা বড় ব্যাপার।’

ম্যাজিস্ট্রেট ডেবোরাহ ফাইন অবশ্য জ্যাকের ডায়েট ইস্যু সমাধানের আদেশ দিয়েছেন। তিনি বলেছেন, জ্যাক অ্যানজেলির খাবার খাওয়াটা জরুরি।

প্রবেশাধিকার সংরক্ষিত ভবনে অনুমতি ছাড়া প্রবেশের অপরাধে জ্যাক অ্যানজেলিকে আটক রাখা হয়েছে।