অসহায় কুকুর উদ্ধার করে প্রশংসিত যুবক (ভিডিও)

Looks like you've blocked notifications!
অসহায় কুকুরকে উদ্ধার করছেন এক যুবক। ছবি : সংগৃহীত

প্রবল বৃষ্টি ও বন্যায় বিধ্বস্ত হয়ে পড়েছে মেক্সিকোর জনজীবন। চারদিকে অজানা আশঙ্কা গ্রাস করছে মানুষকে। তবে এত কিছুর মধ্যেও সেখানকার একটি মানবিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে চোখের জল ধরে রাখতে পারেনি নেটিজেনরা। খবর মেক্সিকো নিউজ ডেইলির।

ভিডিওতে দেখা গেছে, বন্যার জলে ভেসে যাচ্ছে একটি কুকুর। বাঁচার জন্য চেষ্টাও করছে আপ্রাণ। একটি গ্রিলের সঙ্গে কোনোরকমে নিজেকে ঝুলিয়ে রেখেছে। চোখেমুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। আর তখনই দেবদূতের মতো নৌকা নিয়ে ওই কুকুরটির সামনে হাজির হন এক যুবক। তিনি ভীত কুকুরটির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন এবং নিজেদের নৌকায় তুলে নেন। মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়ে কুকুরটির চোখে মুখেও যেন স্বস্তির ছাপ।

মাত্র ৪৫ সেকেন্ডের এই ভিডিওটি নিজের টুইটার পেজে শেয়ার করেছেন আমেরিকান রেক্স চ্যাম্প নামের এক ব্যক্তি। তিনি ভিডিওটি পোস্ট করার পর নিচে ক্যাপশনে লেখেন, ‌‘হিরোর মতো কাজ করেছে ছেলেটি। শীতার্ত, ভীত কুকুরটিকে বন্যার কবল থেকে বাঁচিয়ে মনুষ্যত্বের পরিচয় দিয়েছে সে। খুব ভালো ছেলে।’

রেক্স চ্যাম্পের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। মুহূর্তের মধ্যেই হাজার হাজার লাইক, কমেন্ট এবং প্রায় দেড় হাজার বার রিটুইট হয়েছে।