আইএসআইয়ের নতুন প্রধান হলেন নাদিম আহমেদ

Looks like you've blocked notifications!
পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ আনজুম। ছবি : সংগৃহীত

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ আনজুম। আগামী ২০ নভেম্বর থেকে গোয়েন্দা সংস্থাটির দায়িত্ব তুলে দেওয়া হবে তাঁর হাতে। গতকাল মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের খবরে বলা হয়, আইএসআইয়ের বর্তমান মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদ। আগামী ১৯ নভেম্বর পর্যন্ত তিনি আইএসআইয়ের দায়িত্বে থাকবেন।

নাদিম আনজুম সর্বশেষ গত বছর করাচিতে পাকিস্তানের সেনাবাহিনীর ‘ভি কর্পস’–এর প্রধান হিসেবে নিয়োগ পান। আর ১৯ নভেম্বরের পর আইএসআইয়ের বর্তমান প্রধানের নতুন ঠিকানা হবে পেশওয়ারভিত্তিক সেনাবাহিনীর ‘১১তম কর্পস’। সেখানে তিনি প্রধানের দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এক বৈঠকে বসেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। সেখানে নতুন আইএসআই প্রধান নিয়োগের বিষয়ে আলোচনা করা হয় বলে উল্লেখ করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বৈঠকে সম্ভাব্য আইএসআই প্রধানদের একটি তালিকা উপস্থাপন করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। তালিকায় থাকা সবার সাক্ষাৎকার নেন ইমরান নিজেই। এরপরই নাদিম আহমেদ আনজুমের নাম ঘোষণা করা হয়।