আফগানিস্তানের একাধিক মন্ত্রণালয়ের অ্যাকাউন্টের ভেরিফায়েড চিহ্ন সরিয়ে নিল টুইটার

Looks like you've blocked notifications!
আফগানিস্তানের কয়েকটি মন্ত্রণালয়ের টুইটার অ্যাকাউন্টের স্ক্রিনশট। ছবি : সংগৃহীত

আফগানিস্তানের পররাষ্ট্র, প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র—এই তিন মন্ত্রণালয়সহ প্রেসিডেন্সিয়াল প্যালেস এবং ন্যাশনাল প্রকিউরমেন্ট অথরিটির টুইটার অ্যাকাউন্ট থেকে ভেরিফায়েড চিহ্ন সরিয়ে নিয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। আফগানিস্তানের সংবাদ সংস্থা পাঝওক আফগান নিউজ তাদের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

তবে, সরকারি একাধিক প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের ভেরিফায়েড চিহ্ন সরিয়ে নেওয়া হলেও আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং হামিদ কারজাই, শান্তি প্রক্রিয়ার চেয়ারম্যান আব্দুল্লাহ এবং শান্তি মন্ত্রণালয়ের অ্যাকাউন্টে ভেরিফায়েড চিহ্ন বহাল রয়েছে।

সাবেক প্রেসিডেন্ট আশরাফ ঘানি সরকারের পতনের পর থেকে বেশ কিছুদিন এসব টুইটার অ্যাকাউন্ট থেকে কোনো পোস্ট করা হয়নি, এমনকি কিছু শেয়ারও দেওয়া হয়নি। পরে তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং গভর্নমেন্ট মিডিয়া অ্যান্ড ইনফরমেশন সেন্টারের (জিএমআইসি) টুইটার অ্যাকাউন্ট থেকে কর্মকর্তারা পোস্ট করা শুরু করেছেন।

অন্যদিকে, সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ’র টুইটার অ্যাকাউন্ট থেকে ভেরিফায়েড চিহ্ন সরিয়ে নেওয়া হলেও দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট সারওয়ার দানিশের টুইটার অ্যাকাউন্টে তা বহাল রয়েছে।