ইউএফওর ভাইরাল ভিডিওটি ভুয়া নয়, জানাল যুক্তরাষ্ট্র

Looks like you've blocked notifications!

আকাশে অজানা বস্তু (ইউএফও) ওড়াওড়ির বছর দুয়েক আগের ছবি ও ভিডিওকে বাস্তব ও সত্য বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগ। পেন্টাগনের মুখপাত্র সু গগ এক বিবৃতিতে সংবাদমাধ্যম সিএনএনকে এ কথা জানিয়েছেন।

২০১৯ সালে মার্কিন নৌবাহিনীর কোনো এক কর্মকর্তা এগুলো ধারণ করেন। এতে দেখা যায়, ত্রিভুজাকৃতির কোনো বস্তু ঝলকানিসহ মেঘের ওপর দিয়ে যাচ্ছে।

পেন্টাগনের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানান, গোলাকার ও লাটিম সদৃশ এবং উড়োজাহাজের আকৃতির তিনটি অজানা বস্তুর দৃশ্যও ধারণ করেছেন ওই নৌ কর্মকর্তা।

গত সপ্তাহে মিস্ট্রি ওয়্যার ও এক্সট্রাঅর্ডিনারি বিলিফস ওয়েবসাইটে ছবি ও ভিডিওগুলো প্রকাশ পায়। তবে এগুলো গত বছরের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সামরিক বাহিনীর লোকজনের দেখা ইউএফও নিয়ে তদন্ত করতে গত বছরের আগস্টে আনআইডেন্টিফায়েড এরিয়াল ফেনোমেনা টাস্ক ফোর্স গঠন করা হয়েছে বলেও জানান পেন্টাগনের মুখপাত্র সু গগ।

২০১৯ সালে মার্কিন নৌবাহিনী জানায়, সাম্প্রতিক বছরগুলোতে সামরিক নিয়ন্ত্রিত আওতা বা আকাশসীমার মধ্যে অননুমোদিত আকাশযান ঢুকে পড়ার বহু ঘটনা ঘটছে।    

এদিকে, আগামী জুনে মার্কিন কংগ্রেসে ইউএফও নিয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর উম্মুক্ত রিপোর্ট পেশ করার কথা রয়েছে।