ইতালিতে হেলিকপ্টার বিধ্বস্ত, ৭ জনের মরদেহ উদ্ধার

Looks like you've blocked notifications!
ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্তের পর উদ্ধারকর্মীরা সাত জনের মরদেহ উদ্ধার করেছে। ছবি : রয়টার্স

ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্তের পর উদ্ধারকর্মীরা সাত জনের মরদেহ উদ্ধার করেছে। দুদিন আগে হেলিকপ্টারটি রাডার স্ক্রিন থেকে অদৃশ্য হয়ে যায়। পরে জানা যায়—সেটি বিধ্বস্ত হয়েছে।

এরপর দুর্ঘটনাস্থল থেকে সাত জনের মরদেহ উদ্ধার করা হয়। স্থানীয় কর্মকর্তারা গতকাল শনিবার এ কথা জানান। খবর রয়টার্সের।

গত বৃহস্পতিবার ইতালির মধ্যাঞ্চলের তুসকানির লুচচা শহর থেকে উত্তরাঞ্চলের ট্রেভিসো শহরে যাত্রা করেছিল হেলিকপ্টারটি। একটি প্রত্যন্ত এলাকা দিয়ে যাওয়ার সময় বিরূপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর পাহাড়ি এক এলাকায় সেটি বিধ্বস্ত হওয়ার কথা জানা যায়।

দেশটির মোডেনা শহর কর্তৃপক্ষ হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কথা নিশ্চিত করে। শহর কর্তৃপক্ষ একটি বিবৃতি দিয়ে বলেছে, উদ্ধারকর্মীরা হেলিকপ্টারের সাত আরোহীর মরদেহ উদ্ধার করেছেন। এর মধ্যে চার জন তুরস্ক এবং দুজন লেবাননের নাগরিক। তাঁরা ব্যবসায়িক সফরে ইতালি গিয়েছিলেন। নিহত অন্যজন ইতালিয়ান পাইলট।

শহর কর্তৃপক্ষের বিবৃতিতে আরও বলা হয়েছে, তুসকানি ও এমিলা রোমাঙ্গা অঞ্চলের সীমানায় এক পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হেলিকপ্টারটি শনাক্ত করা হয়। হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। তদন্তের অংশ হিসেবে হেলিকপ্টারটি যেখানে বিধ্বস্ত হয়েছে, সে এলাকাটি ঘিরে রেখেছেন সরকারি কৌঁসুলিরা।