ইমরান খানের ওপর গুলির ঘটনায় পিটিআই নেতাদের ক্ষোভ

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর গুলির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন তাঁর দলের নেতারা। পাকিস্তানজুড়ে ছড়িয়েছে বিক্ষোভ। আজ বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলে একটি মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় তাঁর গাড়িবহরে গুলির ঘটনা ঘটেছে। এ সময় ইমরানের পায়ে তিন থেকে চারটি গুলি লাগে। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে, তাঁর অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। ডন ও এনডিটিভির কয়েকটি প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালীন পিটিআই চেয়ারম্যান ইমরান খান গুলিতে আহত হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যার দিকে পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। দলটির হাজার হাজার নেতাকর্মী দেশের বিভিন্ন প্রান্তে রাস্তা অবরোধ করে সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন বলে পাকিস্তানের গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, কোয়েটায় বিমানবন্দরগামী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন পিটিআইয়ের নেতাকর্মীরা। রাস্তা অবরোধ করায় কোয়েটায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।

এদিকে, করাচির শারে ফয়সাল, উত্তর নাজিমাবাদ, লাঁধি, কায়েদাবাদ, উত্তর করাচি, হাব রিভার মহাসড়ক ও মৌরিপুরেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

হামলার পর পিটিআই নেতা শাহবাজ গিল ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ইমরান খান আমাদের লাল রেখা (রেড লাইন) এবং সেই লাল রেখা অতিক্রমের চেষ্টা করা হয়েছে। তিনি আরও বলেছেন, ইমরান খান শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়বেন।