ইসরায়েলি আগ্রাসন ঠেকাতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ : হামাস

Looks like you've blocked notifications!
ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘের সমালোচনা করে বলেছে, বিশ্ব এ সংস্থা ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসী নীতি থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। জাতিসংঘের ভুল সংশোধন ও ইসরায়েলি বর্বরতার অবসান ঘটাতে ফিলিস্তিনকে সাহায্য করারও আহ্বান জানিয়েছে হামাস, খবর পার্স টুডের।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে হামাস বলেছে, দখলদার ইসরায়েল প্রতিষ্ঠায় সহযোগিতা করা ও তাদের সন্ত্রাসবাদ থেকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে জাতিসংঘ ব্যর্থ হয়েছে। ৭২ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনি জনগণের ওপর বর্বরতা চালাচ্ছে ইসরায়েল। অথচ জাতিসংঘের দীর্ঘদিনের অন্যতম নীতি হচ্ছে- যেকোনো জাতির জন্য মুক্তি, স্বাধীনতা ও নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠা করা।

গত সোমবার জাতিসংঘের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কথা উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, দুর্ভাগ্যজনকভাবে কেউই শক্তির শাসনের পরিবর্তে আইনের শাসন প্রতিষ্ঠায় জাতিসংঘের ব্যর্থতার কথা তুলে ধরতে পারেননি। আইনের শাসন কথাটি সম্ভবত দখলদার ইসরায়েলের জন্য প্রযোজ্য নয়।

হামাস বলেছে, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের আগ্রাসন ও বর্বরতা হচ্ছে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার পেছনে ব্যর্থতার অন্যতম প্রধান কারণ।