ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

Looks like you've blocked notifications!

ইসরায়েলের চালানো নতুন ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে সিরিয়া। সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনেইত্রা প্রদেশে ইসরায়েল ওই ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, বুধবার রাত সাড়ে ১২টার দিকে উত্তর ইসরায়েল থেকে লেবাননের আকাশ দিয়ে সিরিয়ার দিকে এগিয়ে আসে জঙ্গিবিমান এবং তা থেকে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

এ সময় সিরিয়ার রাডার সিস্টেমে ইসরায়েলি বিমানগুলো ধরা পড়ে এবং সব ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়। ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্রও সিরিয়ার কোনো লক্ষ্যবস্তুতে আঘাত করতে পারেনি বলে সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা সানা জানিয়েছে।

এদিকে চীনের বার্তা সংস্থা শিনহুয়া জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ইসরায়েলের কয়েকটি ক্ষেপণাস্ত্র সিরিয়ার হোমস প্রদেশের প্রতিহত করা হয়েছে। শিনহুয়ার সংবাদ অনুযায়ী- অধিকৃত গোলান মালভূমি ও লেবাননের আকাশপথে থেকে ইসরায়েলের যুদ্ধবিমান এসব ক্ষেপণাস্ত্র ছোড়ে।

ইসরায়েল প্রায়ই এ ধরনের হামলা চালাচ্ছে কিন্তু হামলার পর তাদের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করা হয় না। অনেক বিশেষজ্ঞ মনে করেন, সিরিয়ার সরকার দেশটিতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যেসব সফল অভিযান চালাচ্ছে তাতে ভীত হয়ে ইসরায়েল সিরিয়ার বিরুদ্ধে হামলা চালাচ্ছে।

ইসরায়েল এসব সন্ত্রাসী গোষ্ঠীকে টিকিয়ে রেখে সিরিয়া ও আশপাশের কোনো কোনো দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়।