ইসরায়েলের পরমাণু স্থাপনার কাছে ক্ষেপণাস্ত্র হামলা

Looks like you've blocked notifications!
ইসরায়েলের দিমোনা শহরে একটি পরমাণু স্থাপনার কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। ছবি : সংগৃহীত

ইসরায়েলের দিমোনা শহরে একটি পরমাণু স্থাপনার কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। সিরিয়া থেকে নিক্ষেপ করা একটি ক্ষেপণাস্ত্র ওই এলাকায় আঘাত হেনেছে। ইসরায়েলের সামরিক বাহিনী এ খবর নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে, ক্ষেপণাস্ত্র হামলা ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এবং এর আঘাতে পরমাণু স্থাপনারও কোনো ক্ষতি হয়নি।

পশ্চিম জেরুজালেম থেকে আল জাজিরার সংবাদদাতা হ্যারি ফাউসেট জানান, সিরিয়া থেকে নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রটি দিমোনা শহরে আঘাত হানে, ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ ১৫০ কিলোমিটার দূর থেকে শোনা গেছে।

ইসরায়েলের একটি যুদ্ধবিমান লক্ষ্য করে সিরিয়ার সামরিক বাহিনী ওই ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করে। কিন্তু তা দিমোনা পরমাণু স্থাপনার কাছে গিয়ে আঘাত হানে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

ইসরায়েল বলছে, বৃহস্পতিবার ভোরের দিকে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। সিরিয়ার দীর্ঘপাল্লার এসএ-৫ ক্ষেপণাস্ত্র ছিল এটি। রাশিয়ার এস-২০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে তা নিক্ষেপ করা হয়। ক্ষেপণাস্ত্রটি দিমোনা পরমাণু স্থাপনার চুল্লিতে আঘাত করেনি বরং এটি ৩০ কিলোমিটার দূরে পড়েছে।