উন্নত জীবনের আশায় লন্ডনে গিয়ে আফগান তরুণ খুন

Looks like you've blocked notifications!
আফগান শরণার্থী হজরত ওয়ালি। ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যে দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি খেলার মাঠে ছুরিকাঘাতে খুন হয়েছে আফগান শরণার্থী এক তরুণ। স্থানীয়ভাবে তাকে ডাকা হতো হজরত ওয়ালি নামে। লন্ডন ইভেনিং স্ট্যান্ডার্ড পত্রিকা বুধবার এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, ১৮ বছর বয়সী হজরত ওয়ালি রিচমণ্ড আপন টেমস কলেজের ছাত্র ছিল। দুই বছর আগে উন্নত জীবনের আশায় তিনি যুক্তরাজ্যে এসেছিলেন। টুইকেনহামে ক্র্যানফোর্ড ওয়েতে ওয়ালি হামলার শিকার হন বলে জানিয়েছেন তার স্বজনরা।

মঙ্গলবার বিকেল প্রায় ৫টার দিকে ছুরির আঘাতে মারাত্মক আহত ওয়ালিকে লন্ডনের একটি হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়।

খেলার মাঠে স্কুলশিশুদের রাগবি খেলা চলার মাঝে সবার সামনেই ছুরি হামলার ঘটনা ঘটে। খেলা চলার সময় কয়েকজনের সঙ্গে তর্কের একপর্যায়ে ওয়ালির ওপর ছুরি হামলা হয়। স্কুলের এক শিক্ষক সঙ্গে সঙ্গে এগিয়ে গিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি।

ইভেনিং স্ট্যান্ডার্ডকে ওয়ালির এক স্বজন জানিয়েছেন, ‘তিনি খুব ভালো ছিলেন। পড়াশুনা করতে তিনি লন্ডনে এসেছিলেন এবং নিজেই সেখানে থাকছিলেন। তার পরিবারের সদস্যরা সব আফগানিস্তানে ফিরে গেছেন।’

ওয়ালির এক ঘনিষ্ঠ বন্ধুও তার সম্পর্কে বলেছেন যে, ‘তিনি খুব ভালো ছিলেন, সবার দেখভাল করতেন এবং সবাইকে ভালোবাসতেন। ঘৃণা উসকে দেওয়ার মতো কোনো কথা তিনি কখনো কাউকে বলেননি। বরং যে কারো প্রয়োজনে তিনি পাশে দাঁড়াতেন।’