এবার ‘খেলা হবে দিবস’ পালনের ঘোষণা দিলেন মমতা

Looks like you've blocked notifications!
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান দারুণ জনপ্রিয় হয়েছিল। জনপ্রিয়তা এমন পর্যায়ে পৌঁছেছে যে, বহুল চর্চিত এই স্লোগানটি শোনা গেছে রাজ্যের মানুষের মুখে মুখে।

এরই ধারাবাহিকতায় এবার ‘খেলা হবে দিবস’ পালনের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস ও এএনআই এই তথ্য জানিয়েছে।

গণমাধ্যমের খবরে বলা হয়, ২০২১-এর বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এই স্লোগান নিয়েই নির্বাচনী লড়াইয়ে নামে মমতার তৃণমূল কংগ্রেস। অনেক জনসভায় মমতা বক্তৃতা শেষে সমর্থকদের উদ্দেশে মঞ্চ থেকে ফুটবল ছুড়ে দিয়ে বলতে শোনা গিয়েছিল এই স্লোগান। সেই স্লোগানকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে মঙ্গলবার মমতা ঘোষণা করলেন, এবার ‘খেলা হবে দিবস’ পালিত হবে।

মমতা বলেন, ‘আমাদের স্লোগান ছিল খেলা হবে। তাই খেলা হবে দিবস পালিত হবে। গ্রামে গ্রামে এই দিবস পালিত হবে।’ তবে কখন থেকে এটা পালিত হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা।

নির্বাচনী প্রচার চলাকালে পূর্ব মেদিনীপুরে সভায় গিয়ে পায়ে চোট পান মমতা, যা নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে ব্যাপক তোলপাড় হয়। সেই ভাঙা পা নিয়েই নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। যা তৃণমূল কর্মীদের আরও উজ্জীবিত করেছিল। আর ‘খেলা হবে’ স্লোগানকে আরও মজবুত করতে এবং তৃণমূল নেত্রীর পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য রেখে সমর্থকদের কাছে সেই স্লোগান হয়ে দাঁড়ায় ‘ভাঙা পায়ে খেলা হবে’।

এই ‘খেলা হবে’ স্লোগানের ঝড় তুলে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। পশ্চিমবঙ্গে বিজেপির বিরুদ্ধে যে স্লোগানে ভর করে সাফল্য এসেছে এবার সেই স্লোগানকে সম্মান জানিয়ে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা দিলেন মমতা।