এবার দিল্লিতে ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত

Looks like you've blocked notifications!
দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এবার দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের দিল্লিতেও শনাক্ত হয়েছে। ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এবার দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের দিল্লিতেও শনাক্ত হয়েছে। এর আগে গুজরাট, কর্নাটক ও মহারাষ্ট্রের মুম্বাইয়ে মোট চারজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। এবার দেশটিতে আরও এক ব্যক্তির শরীরে রোগটি শনাক্ত হয়েছে।

আফ্রিকার দেশ তানজানিয়া থেকে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ফিরে তিনি প্রাণঘাতী ভাইরাসটির নতুন ধরনে সংক্রমিত হন বলে জানা যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আজ রোববার প্রতিবেদন প্রকাশের মাধ্যমে তথ্যটি জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানান, তানজানিয়া থেকে বিমানে করে রাজধানী দিল্লিতে ফিরেছিলেন ওই ব্যক্তি। এরপরই কোভিড-১৯ পরীক্ষায় তার শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের উপস্থিতি পাওয়া যায়। পরে তাকে দিল্লির লোক নায়ক জয় প্রকাশ (এলএনজিপি) হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে ওমিক্রন নিয়ে আতঙ্কের মধ্যেই রোববার ভারতে বৃদ্ধি পেয়েছে করোনায় নতুন সংক্রণের সংখ্যা। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আট হাজার ৮৯৫ জন। এ ছাড়া নির্ধারিত এই সময়ের মধ্যে দেশটিতে রোগটির থাবায় প্রান হারিয়েছেন দুই হাজার ৭৯৬ জন।