করোনাভাইরাসে স্পেনে ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৬৯ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭৬৯ জন মারা গেছে। স্পেন সরকার বলছে, এটাই স্পেনে এক দিনে করোনায় সর্বাধিক মৃত্যুর রেকর্ড। স্পেনে আজ শুক্রবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে চার হাজার ৮০০ জনের বেশি মানুষ।

ইউরোপে থামছে না মৃত্যুর মিছিল। করোনায় ইউরোপে সবচেয়ে মানুষ মারা গেছে ইতালিতে। ইতালির পর করোনায় মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে আছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছে চার হাজার ৮৫৮ জন, আর মোট আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার ৫৯ জন। বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।  

বিশ্বের বিভিন্ন স্থান থেকে লাখো শনাক্তকরণ কিট আনিয়েছে স্পেন। বাড়িয়েছে করোনা শনাক্তের পরীক্ষা। এতে করে একদিনে দেশটিতে ব্যাপকহারে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। সংখ্যাটি প্রায় আট হাজার।

স্পেন গত ১৪ মার্চ সারা দেশে লকডাউন জারি করে, যা বলবৎ থাকবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত।

এদিকে মৃত্যুর মিছিলে স্পেন করোনা ছড়িয়ে পড়ার কেন্দ্র চীনকে ছাড়ালেও ইতালি এখনও শীর্ষ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৮০ হাজার ৫৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৮ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে এবং চিকিৎসাধীন থাকা ৬২ হাজার ১৩ জনের মধ্যে ৩ হাজার ৬১২ জনের অবস্থা আশঙ্কজনক।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৮৩ জনে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের পাঁচ লাখ ৪৯ হাজার ৪৮১ জন। তাদের মধ্যে বর্তমানে তিন লাখ ৯৫ হাজার ৮৯৭ জন চিকিৎসাধীন এবং ২১ হাজার ২২ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ ছাড়া করোনাভাইরাস আক্রান্তের মধ্যে এক লাখ ২৮ হাজার ৭০১ জনসুস্থ হয়ে উঠেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।