করোনা কাড়ল লেখক-অভিনেত্রী প্যাট্রিসিয়ার প্রাণ

Looks like you've blocked notifications!
মার্কিন অভিনেত্রী প্যাট্রিসিয়া আর নেই। ছবি : সংগৃহীত

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন মার্কিন অভিনেত্রী প্যাট্রিসিয়া বোসওর্থ (৮৬)। ব্রিটিশ অভিনেত্রী অদ্রে হেপবার্নের সঙ্গে কাজের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি। মার্কিন অভিনেতা ও নির্মাতা মারলন ব্রান্ডো এবং মন্টগোমেরি

ক্লিফটসহ অনেক তারকার আত্মজীবনী লেখেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, গত বৃহস্পতিবার মারা যান প্যাট্রিসিয়া। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন বলে জানিয়েছেন তাঁর সৎমেয়ে ফিয়া হাটসাভ। নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে এ তথ্য জানানো হয় প্রতিবেদনে।

হলিউডের বিখ্যাত চলচ্চিত্র ‘দ্য নানস স্টোরি’-তে অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেন প্যাট্রিসিয়া। এ ছাড়া অভিনেত্রী জেন ফোন্ডা ও বিখ্যাত আলোকচিত্রী ডায়ান আর্বুসের আত্মজীবনী লেখেন তিনি। সাংবাদিকতাও করেছেন প্যাট্রিসিয়া।

সম্পাদক ও লেখক হিসেবে প্যাট্রিসিয়া সফল ছিলেন। নিউইয়র্ক টাইমস ও নিউইয়র্ক সাময়িকীর জন্যও লিখেছেন তিনি। এ ছাড়া স্ক্রিন স্টারস, মেককল ও ভ্যানিটি ফেয়ারের সম্পাদনার দায়িত্ব পালন করেছেন।

১৯৯৮ সালে প্যাট্রিসিয়া স্মৃতিচারণমূলক গ্রন্থ ‘অ্যানিথিং ইয়োর লিটল হার্ট ডিজায়ার্স : অ্যান আমেরিকান ফ্যামিলি স্টোরি’ ও ২০১৭ সালে ‘দ্য ম্যান ইন মাই লাইফ : আ মেমোয়ার অব লাইফ অ্যান্ড আর্ট ইন ১৯৫০ ম্যানহাটন’ লেখেন।