করোনা মোকাবিলায় সিঙ্গাপুরের বাজেটে ৪৬০ কোটি ডলার বরাদ্দ

Looks like you've blocked notifications!

চীনের সীমা অতিক্রম করে বিশ্বের প্রায় ৩০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এ ভাইরাসের কারণে সর্বত্রই বিরাজ করছে আতঙ্ক। যেসব দেশে এর মধ্যে করোনাভাইরাস ছড়িয়েছে সেগুলোর তালিকায় সিঙ্গাপুরের নামও রয়েছে। বিষয়টি বিবেচনা করে করোনাভাইরাস মোকাবিলায় এবারের বাজেটে ৪৬০ কোটি ডলার বরাদ্দ করেছে সিঙ্গাপুর সরকার।

দেশটির সংবাদমাধ্যম স্ট্রেইট নিউজ জানিয়েছে, মঙ্গলবার সিঙ্গাপুরের বাজেট ঘোষণা করা হয়েছে। আর করোনাভাইরাস মোকাবিলায় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সরকার এবারের বাজেটে বরাদ্দ রেখেছে ৪৬০ কোটি মার্কিন ডলার।

এছাড়া সিঙ্গাপুরের এবারের বাজেটে স্বাস্থ্যসেবা খাতে বরাদ্দ রাখা হয়েছে ৮০০ মিলিয়ন সিঙ্গাপুরি ডলার।

পার্লামেন্টে দুই ঘণ্টাব্যাপী দেওয়া বাজেট বক্তৃতায় সিঙ্গাপুরের অর্থমন্ত্রী সোয়ে কিট বলেন, বিশ্ব অর্থনীতি যখন ঘুরে দাঁড়াচ্ছে ঠিক তখনই মহামারি করোনাভাইরাস আমাদের ক্ষতিগ্রস্ত করল। এই মহামারি আমাদের অর্থনীতিতে মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলেছে।

মঙ্গলবার সিঙ্গাপুরে আরও চারজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৮১ জনে পৌঁছাল।

এ দিকে কিছুতেই রোধ করা যাচ্ছে না প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার। এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৮৬৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।