কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই

Looks like you've blocked notifications!
ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বাসবরাজ বোম্মাই। ছবি : সংগৃহীত

ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে আজ বুধবার শপথ নিয়েছেন বাসবরাজ বোম্মাই। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্য সাবেক মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাও। খবর এনডিটিভির।

দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে জড়িত আছেন ৬১ বছর বয়সী বাসবরাজ বোম্মাই। বিজেপি থেকে তিনবার বিধায়ক নির্বাচিত হন তিনি। কর্ণাটকের একাধিক দপ্তরের দায়িত্বও সামলেছেন এই বর্ষিয়ান নেতা।

মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই রাজ্যবাসীর উন্নয়নের কথা বলেন বোম্মাই। তাঁর সরকার দরিদ্রদের উন্নয়নে কাজ করবে বলে জানান তিনি।

এর আগে মঙ্গলবার বেঙ্গালুরুতে বিজেপির পরিষদীয় দলের বৈঠকে বাসবরাজ বোম্মাইকে মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, জি কিসান রেড্ডি, অরুণ সিংহ এবং নলিন কাটিলের মতো বিজেপি নেতারা। বৈঠকের পরপরই বোম্মাইয়ের নাম ঘোষণা করা হয়।

জানা গেছে, বিএস ইয়েদুরাপ্পার সঙ্গে ঘনিষ্ঠ সর্ম্পক রয়েছে তাঁর। তাই মুখ্যমন্ত্রী পদের দৌঁড়ে শুরু থেকেই বোম্মাইকে চেয়েছিলেন ইয়েদুরাপ্পা।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে গত সোমবার ইস্তফা দেন বিএস ইয়েদুরাপ্পা। দুই বছর আগে ২৬ জুলাই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন ইয়েদুরাপ্পা। একই দিনে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেন প্রবীণ এই নেতা।