কলকাতায় বাড়ছে ডেঙ্গুর দৌরাত্ম্য, বিজেপির বিক্ষোভ

Looks like you've blocked notifications!
মশার মডেল নিয়ে কলকাতায় বিজেপির মিছিল। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে বাড়ছে ডেঙ্গুর দৌরাত্ম্য। কলকাতা ও আশপাশের অঞ্চলে এখন পর্যন্ত ৪৪ হাজার ৮৫২ জনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কথা জানা গেছে।

বিজেপির অভিযোগ, ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হয়েছে কলকাতা পুরসভা। এ কারণে আজ বুধবার কলকাতায় বিক্ষোভ করে বিজেপির যুব মোর্চা। ওই বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশ ও বিজেপির কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। সংবাদ মাধ্যম এনডিটিভি ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ওই তথ্য জানিয়েছে।  

অভিযোগ উঠেছে, তৃণমূল সরকার ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কম করে দেখানোর চেষ্টা করছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারার অভিযোগও উঠেছে তৃণমূল সরকারের বিরুদ্ধে। এরই পরিপ্রেক্ষিতে বিক্ষোভ মিছিল করে বিজেপির যুব মোর্চা।

জানা যায়, সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শুরু হয়ে কলকাতা পুরসভার সদর দপ্তরে যাওয়ার কথা ছিল ওই মিছিলের। মিছিল পুরসভার সদর দপ্তরের দিকে এগিয়ে গেলে পুলিশ ব্যাটন নিয়ে তাদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। ওই মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির পরিকল্পনা ছিল পুরসভা ঘেরাও করার। কিন্তু ব্যারিকেড দিয়ে মিছিল আটকানো হয়। এরপর প্রতিবাদকারীরা পানির বোতল ও পাথর ছুঁড়তে শুরু করে। পুলিশও জলকামান ছুঁড়তে থাকে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, একাধিক বিজেপি কর্মীকে আটক করা হয়েছে। দেশটির সরকারি হিসাবে বলা হয়েছে, চলতি বছর জানুয়ারি থেকে এখন পর্যন্ত রাজ্যে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ২৫।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘ডেঙ্গুকে ধামাচাপা দেওয়া হচ্ছে। বিশেষ জ্বর, বিশেষ অসুখ বলে চালানো হচ্ছে। তথ্য গোপন করা হচ্ছে। চাপা দিয়ে রোগকে সারানো যায় না। রোগের চিকিৎসা করতে হবে।’

বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, ‘চারবছর ধরে একইভাবে ডেঙ্গুতে শতাধিক মানুষের প্রাণ যাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চুপ।’