কলকাতায় বিস্ফোরণ, উড়ে গেল ক্লাবের ছাদ

Looks like you've blocked notifications!
তীব্র বিস্ফোরণে কলকাতার বেলেঘাটা গান্ধী ময়দান ফ্রেন্ডস সার্কেল ক্লাব ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরে তীব্র বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে উড়ে গেছে ক্লাবঘরের ছাদ। বিস্ফোরণের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ।

কলকাতার ১৫০ নম্বর বেলেঘাটা মেইন রোডের কাছে অবস্থিত বেলেঘাটা গান্ধী ময়দান ফ্রেন্ডস সার্কেল ক্লাবে আজ মঙ্গলবার সকালে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ক্লাবের দোতলা ঘরে বিস্ফোরক রাখা ছিল বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয়রা জানান, সকাল ৭টা নাগাদ তীব্র বিস্ফোরণের আওয়াজ শুনতে পান তাঁরা। এরপর এলাকার মানুষ দেখতে পান, বিস্ফোরণের ফলে ক্লাবঘরের ছাদের একটি অংশ উড়ে গেছে। দেয়ালের একাংশও ভেঙে পড়েছে। বিস্ফোরণের জেরে ভেতরের দেয়ালগুলোতে পুড়ে যাওয়ার মতো কালো ছোপ ধরে গেছে।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে বেলেঘাটা থানা পুলিশ। খবর দেওয়া হয় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এবং বম্ব ডিসপোজাল স্কোয়াডকে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণের জায়গাটি ঘিরে রেখেছে পুলিশ। তবে এ ঘটনায় ওই ক্লাবের তরফে দাবি করা হয়েছে, ক্লাবের দোতলার ঘরে গ্যাস সিলিন্ডার রাখা ছিল। এর যেকোনোটি ফেটে গিয়ে এই বিস্ফোরণ ঘটেছে।

স্থানীয়রা জানান, ক্লাবটি স্থানীয় এক তৃণমূলের নেতার ছত্রছায়ায় চলত। যিনি এর আগে তোলাবাজি, বোমাবাজি, গুলি চালানোর মতো নানা অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন। তিনি এলাকায় বাহুবলি হিসেবে পরিচিত। অপরাধমূলক কর্মকাণ্ডের জেরেই বিস্ফোরণ ঘটেছে বলে স্থানীয়দের দাবি। তাঁদের ধারণা, ক্লাবের ওই দোতলা ঘরে বোমা বা বোমা তৈরির মসলা মজুদ ছিল, যা থেকেই ওই বিস্ফোরণ ঘটে থাকতে পারে।