কলকাতায় হঠাৎ ৫০০, ২০০০ রুপির নোট বৃষ্টি! (ভিডিওসহ)

Looks like you've blocked notifications!

শিরোনাম পড়ে গালগল্প মনে হলেও ঘটনা কিন্তু সত্যি। দিনে দুপুরে কলকাতার আকাশে উড়তে দেখা গেল বিপুল পরিমাণ ভারতীয় মুদ্রার (রুপি) নোট! নকল রুপি নয় কিন্তু। প্রত্যক্ষদর্শীরা বলছেন, গতকাল বুধবার মধ্য কলকাতার বেন্টিঙ্ক স্ট্রিটের আকাশে উড়তে দেখা গেছে আসল রুপির নোট। উড়তে থাকা এসব নোট পড়েছে বহুতল ভবনের ছাদে ও রাস্তায়। এখানেই শেষ নয়, নোটের বান্ডিলও নাকি পড়তে দেখা গেছে ওই এলাকায়! চলুন জানা যাক, ব্যাপারটা ঠিক কী ঘটেছিল?

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসে খবরে বলা হয়েছে, বুধবার বিকেল ৩টার দিকে কলকাতার ২৭ নম্বর বেন্টিঙ্ক স্ট্রিটের একটি অফিস ভবন থেকে শুরু হয় ‘নোট বৃষ্টি’। ধর্মতলার আয়কর দপ্তর থেকে ওই ভবনের দূরত্ব আনুমানিক ৫০০ মিটার। ভবনের ছয় তলার জানালা দিয়ে আকাশে উড়তে উড়তে নিচে পড়তে দেখা যায় ২০০০ ও ৫০০ রুপির নোট। তবে কে বা কারা ওই নোটগুলো ফেলছেন তা কেউই দেখেননি। এদিকে হঠাৎ টাকার বৃষ্টি দেখে হকচকিয়ে যান নিরাপত্তা কর্মীরা। আশপাশের লোকজনও অমন অভূতপূর্ব দৃশ্য দেখে হতবাক হয়ে যান। পরিস্থিতি বিগড়ে যেতে পারে আন্দাজ করে ভবনের মূল দরজা বন্ধ করে দিয়ে নোট কুড়াতে থাকেন নিরাপত্তাকর্মীরা।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, আয়কর বিভাগের অভিযানের কারণেই এই ‘রুপি বৃষ্টি’ শুরু হয়। তবে কে বা কারা রুপি ফেলেছে তা জানা যায়নি। একটি সূত্রের দাবি, সংশ্লিষ্ট ভবনের সিসিটিভির ফুটেজ পরীক্ষা করলেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। জানা গেছে, কুড়িয়ে পাওয়া গেছে প্রায় ৩ লাখ রুপি।

বুধবার যখন এ ঘটনা ঘটে তখন পথচারীরা অমন দৃশ্য দেখে চমকে যান। পরে সংবিৎ ফিরলে ওই ভবনের সামনে ভিড় করেন অনেকে। তবে নিরাপত্তাকর্মীরা ততক্ষণে দরজা আটকে ভিড় সামাল দেন। দিনে দুপুরে এমন ‘রুপি বৃষ্টি’ দেখে হতবাক সবাই।