কাবুলে তালেবানের গাড়িতে গ্রেনেড হামলা

Looks like you've blocked notifications!
আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবানের গাড়ি লক্ষ্য করে গ্রেনেড হামলা করা হয়েছে। ছবি : সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবানের গাড়ি লক্ষ্য করে গ্রেনেড হামলা করা হয়েছে। মঙ্গলবার সকালের এ হামলায় দুই তলেবান যোদ্ধা ও চার স্কুলশিক্ষার্থী আহত হয়েছে বলে জানিয়েছেন তালেবান সরকারের কর্মকর্তা।

আজ বুধবার আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে কারা হামলা করেছে সে বিষয়ে প্রতিবেদনটিতে কিছু উল্লেখ করা হয়নি।

তালেবান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সাইদ খোস্তি বলেন, দেহ মাজাং নামক এলাকায় তালেবান মুজাহিদিনের একটি গাড়িতে গ্রেনেড নিক্ষেপ করা হয়। এতে দুই মুজাহিদিন আহত হয়েছেন। আরেকজন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় চার স্কুলশিক্ষার্থীও আহত হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, রাজধানীর পশ্চিমে দেহ মাজাং জেলায় স্থানীয় সময় সকাল ৮টার ঠিক আগে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

আমিন আমান নামে একজন বলেন, ‘সকাল ৭টা ৫৫ মিনিটের দিকে আমি আমার কাজে যাচ্ছিলাম, এমন সময় রাস্তায় একটি বিকট শব্দ শুনতে পাই। কোনোভাবে আমি পালাতে সক্ষম হয়েছি।’

আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি গাড়ির আয়নায় প্রচুর ধোঁয়া ও মানুষকে দৌড়াতে দেখেছি। এ ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ছবিতে রাজধানী কাবুলের রাস্তার বাতাসে ধোঁয়া ও ধূলিকণা উড়তে দেখা গেছে।’

এর আগে আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে একটি শিয়া মসজিদে বোমা হামলার ঘটনায় বহু হতাহত হয়। গত শুক্রবার (১৫ অক্টোবর) ওই হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএসের আফগান শাখা (আইএস-কে)।