কাশ্মীরে ঈদ করতে গিয়ে নিখোঁজ ভারতীয় সেনা, অপহরণের আশঙ্কা

Looks like you've blocked notifications!

পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটাতে জম্মু-কাশ্মীরে গিয়ে গত রোববার নিখোঁজ হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁকে অপহরণ করা হয়েছে। গতকাল সোমবার ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এক টুইটবার্তায় এ খবর জানানো হয়।

ওই সেনাসদস্যের নাম শাকির মঞ্জুর। তিনি ভারতীয় সেনাবাহিনীর ১৬২ নম্বর ব্যাটালিয়নের সদস্য। তিনি জম্মু-কাশ্মীরের শোপিয়ান জেলার হারমেন এলাকার বাসিন্দা।

জানা গেছে, সর্বশেষ গত রোববার সন্ধ্যায় কুলগাম এলাকায় গাড়িতে দেখা গিয়েছিল শাকির মঞ্জুরকে। এর পর থেকে তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি। এর মধ্যেই ওই গাড়িটি কুলগামের কাছে রাস্তার ধারে পড়ে থাকতে দেখা যায়। সেটি আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। সে জন্য শাকির মঞ্জুরের অপহৃত হওয়ার আশঙ্কা আরো বেড়েছে। এর মধ্যেই তাঁকে খুঁজতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয় পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালাচ্ছে।

ভারতীয় সেনাবাহিনী টুইটারে লিখেছে, ‘রোববার সন্ধ্যা ৫টা থেকে ১৬২ নম্বর ব্যাটালিয়নের (টেরিটোরিয়াল আর্মি) সদস্য রাইফেলম্যান শাকির মঞ্জুর নিখোঁজ। তাঁর পরিত্যক্ত অগ্নিদগ্ধ গাড়িটি কুলগামের কাছে খুঁজে পাওয়া গেছে। রাইফেলম্যান শাকির মঞ্জুরকে সন্ত্রাসবাদীরা অপহরণ করতে পারে বলে আমাদের আশঙ্কা। তল্লাশি অভিযান জোর কদমে চলছে।’