কাশ্মীর ইস্যুতে মুখ খুলে ক্ষমা চাইল ডমিনোজ

Looks like you've blocked notifications!

হুন্দাই, কেএফসি’র পর এবার ডমিনোজ। কাশ্মীর ইস্যুতে মুখ খুলে বিতর্কে জড়িয়েছিল পিৎজা প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডমিনোজ। সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তান হ্যান্ডেলের করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে এবার ক্ষমা চাইল ডমিনোজ ইন্ডিয়া।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কাশ্মীরকে ভারত থেকে আলাদা করার দাবিতে সরবদের সমর্থনে মুখ খুলেছিল ডমিনোজের পাকিস্তান শাখা। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের পোস্টে বলা হয়েছিল ‘কাশ্মীরের পাশে আছি’। এ পোস্টের পরে ডমিনোজ নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। পিৎজা প্রস্তুতকারক সংস্থাটিকে ভারতে বয়কটের ডাকও দেওয়া হয়েছিল। তবে, সে বিতর্ককে আর বাড়তে দেয়নি ডমিনোজ। ক্ষমা চেয়েছে তারা।

মঙ্গলবার ডমিনোজ ইন্ডিয়ার পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বলা হয়েছে, ‘ভারত এমন একটি দেশ, যেখানে ২৫ বছর ধরে আমাদের ঠিকানা। আমরা এ দেশের পরম্পরা আজীবন রক্ষা করব। এ দেশের মানুষ, সংস্কৃতি, জাতীয়তাবোধ—সবকিছুকেই আমরা সম্মান করি।’

ডমিনোজ ইন্ডিয়া আরও বলেছে, ‘এ দেশের বাইরে থেকে ডমিনোজের সোশ্যাল মিডিয়ায় যা কিছু পোস্ট করা হয়েছে, আমরা তার জন্য দুঃখিত। ব্র্যান্ড হিসেবে আমরা ভারতকে সমর্থন করি।’

এর আগে একই ধরনের বিতর্কে জড়িয়েছিল কেএফসি ও হুন্দাই। গত ৫ ফেব্রুয়ারি কাশ্মীরের সংহতি দিবসে তারা পোস্ট করেছিল। কেএফসি’র পোস্টে লেখা ছিল, ‘স্বাধীনতার জন্য কাশ্মীরের ব্যাকুলতা আমরাও অনুভব করি।’ এরপর থেকে এ দুই প্রতিষ্ঠানকে নিয়েও তোলপাড় চলছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রতিষ্ঠান দুটির ভারতীয় শাখাও এরই মধ্যে ক্ষমা চেয়েছে।