কৃষক আন্দোলন : দিল্লির কয়েকটি এলাকায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

Looks like you've blocked notifications!
ভারতের দিল্লিতে বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ। ছবি : রয়টার্স

ভারতের রাজধানী দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হওয়ায় আজ মঙ্গলবার বিকেলে সেখানকার কয়েকটি এলাকা ও এর আশাপাশের কয়েকটি স্থানে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ভারতীয় বার্তা সংস্থা এএনআই এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থাটির বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দিল্লিতে হাজার হাজার বিক্ষোভকারীর সঙ্গে পুলিশের সংঘর্ষের মধ্যেই ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হলো।

এতে আরো বলা হয়, কৃষি আইন বাতিলের দাবিতে আজ মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবসে কৃষকদের প্রতিবাদী ট্রাক্টর র‌্যালি পূর্ব-নির্ধারিত রুট থেকে সরে এসে রাজধানী শহরের ঐতিহাসিক লাল কেল্লাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে প্রবেশ করলে এ সংঘর্ষ বাধে।

ট্রাক্টর মিছিলকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকেই দিল্লি ছিল উত্তেজনাপূর্ণ। সেখান থেকে তা পুরোপুরি অশান্ত চেহারা নেয়। রাজধানীর একাধিক জায়গায় প্রতিবাদী কৃষক ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে।

দেশটির প্রজাতন্ত্র দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মূল কুচকাওয়াজ শেষ হতেই বিক্ষোভরত কৃষকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে দিল্লি।

দিল্লির অতি গুরুত্বপূর্ণ আইটিও এলাকায় পুলিশি বাধা উপেক্ষা করে বিক্ষোভকারীদের একাংশ এগিয়ে আসে। এ সময় পুলিশের সঙ্গে কৃষকদের হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে বিক্ষোভরত কৃষকরা ট্রাক্টর নিয়ে তেড়ে আসে। শুরু হয় পাথর নিক্ষেপ ও বাস ভাঙচুর। ফলে পরিস্থিতি বেশ জটিল আকার ধারণ করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ কাঁদানে গ্যাস ছোঁড়ে।