কেওড়াতলায় তাপস পাল, রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায়

Looks like you've blocked notifications!

গান স্যালুটের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হল জনপ্রিয় অভিনেতা ও রাজনীতিবিদ তাপস পালকে। দক্ষিণ কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে সম্পন্ন হল জনপ্রিয় অভিনেতার শেষকৃত্য।

মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেতা ও রাজনীতিবিদ তাপস পাল। এরপর রাতে কলকাতা বিমানবন্দরে পৌঁছায় তাপসের মরদেহ।

সেখান থেকে দক্ষিণ কলকাতার গল্ফগ্রিনের বাড়িতে নিয়ে যাওয়া হয় তাঁকে। রাতভর বাড়িতে শায়িত থাকার পর এদিন সকালে প্রথমে টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয় তাপস পালের মরদেহ। তারপর সেখান থেকে সবার শ্রদ্ধাজ্ঞাপনের জন্য রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হয় দেহ।

রবীন্দ্রসদনে তাপসকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাপস পালের মৃত্যুতে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী মমতা

রবীন্দ্রসদনে প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে এসে বিস্ফোরক হন তৃণমূল নেত্রী। মমতা বলেন, ‘কেন্দ্রের একটি এজেন্সির দ্বারা অত্যাচারিত হয়ে মৃত্যু হয়েছে তাপসের। মানসিকভাবে তাপস বিপর্যস্ত হয়ে পড়েছিল ও নিজে ক্ষতবিক্ষত হয়ে গিয়েছিল। মৃত্যুর আগে হয়তো জানতেও পারল না যে তাঁর অপরাধটা কোথায়?’

তাপস পালকে শেষ শ্রদ্ধা জানানোর পাশাপাশি মমতা কথা বলেন প্রয়াত অভিনেতার পরিবারের সঙ্গে। মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তাপস পালের স্ত্রী ও মেয়ে। স্ত্রী নন্দিনী ও মেয়ে সোহিনীকে সান্ত্বনা দিতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তাঁদের পাশে থাকার আশ্বাস দেন মমতা।

প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে রবীন্দ্রসদনে আরো উপস্থিত হন টলিপাড়ার অনেক কলাকুশলীরা। উপস্থিত হন পরিচালক হরনাথ চক্রবর্তী, অভিনেতা শঙ্কর চক্রবর্তী, ভরত কল, অরিন্দম গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল নেত্রী নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

রবীন্দ্রসদনে প্রয়াত সহকর্মীকে শ্রদ্ধা জানাতে আসেন তৃণমূল নেতা সুব্রত বক্সীও। পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান তিনি। আসেন পার্থ চট্টোপাধ্যায়ও।