কোভিড টিকা নিলে মার্কিন অঙ্গরাজ্যে মিলছে বন্দুকসহ নানা পুরস্কার

Looks like you've blocked notifications!
কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের গতি বাড়াতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে নগদ অর্থসহ নানা পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। ছবি : সংগৃহীত

করোনার টিকা নিলে থাকছে অর্থ, আগ্নেয়াস্ত্রসহ নানা পুরস্কার জেতার সুযোগ। নাগরিকদের টিকাকরণে উদ্বুদ্ধ করতে এমন অভিনব উদ্যোগ নিয়ে যুক্তরাষ্ট্রের পশ্চিম ভার্জিনিয়া অঙ্গরাজ্য। সংবাদমাধ্যম ফক্স নিউজ এ খবর জানিয়েছে।

পশ্চিম ভার্জিনিয়ার রিপাবলিকান গভর্নর জিম জাস্টিস সম্প্রতি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী ২০ জুন ‘বাবা দিবস’ থেকে শুরু হতে যাচ্ছে লটারিতে পুরস্কার জেতার সুযোগ। প্রথম ধাপে এই সুযোগ থাকছে ৪ আগস্ট পর্যন্ত।

কারা পাচ্ছেন পুরস্কার জেতার সুযোগ, সংবাদ সম্মেলনে তা বলেছেন গভর্নর জিম, ‘(পুরস্কার জেতার) সুযোগ পেতে হলে আপনাকে টিকার প্রথম ডোজ নিতে হবে।’

 ‘এসব পুরস্কার দেওয়া শুরু করলে... টিকার প্রথম ডোজ নেওয়ার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যাবে। তাই, এখনই টিকা নিন। টিকা নিন, যাতে আপনার পুরস্কার জেতার সুযোগ পান, আর আমরাও যেন আপনার নাম ঘোষণা করতে পারি। বলে রাখা ভালো, অসাধারণ কিছু পুরস্কার জয়ের সুযোগ থাকছে আপনাদের সামনে’, যোগ করেন গভর্নর জিম।

আগামী ২০ জুন লটারির মাধ্যমে ঘোষণা হতে যাওয়া পুরস্কারের মধ্যে থাকছে—শিকার করার পাঁচটি রাইফেল এবং পাঁচটি শটগান, দুটি পিক-আপ ট্রাক এবং পাঁচজনকে শিকার ও মাছ ধরার আজীবন অনুমোদনপত্র প্রদান।

এ ছাড়া বাবা দিবসে অনুষ্ঠাতব্য ওই লটারিতে আরও থাকছে পশ্চিম ভার্জিনিয়ার যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানে চার বছরের স্কলারশিপের সুযোগ। দুজন পাবেন এই স্কলারশিপ। তবে, এ ক্ষেত্রে বিজেতার বয়স হতে হবে ১২ থেকে ২৫ বছরের মধ্যে। এ ছাড়া ১০ লাখ ডলারের একটি গ্র্যান্ড প্রাইজও থাকছে লটারিতে।