গাজায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ৬ জন নিহত

Looks like you've blocked notifications!

ফিলিস্তিনের গাজার দির আল বালাহ এলাকায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ছয় সদস্য নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার ভোরে নতুন করে বিমান হামলা চালায় দখলদার ইসরায়েলি বাহিনী। এতে আরো অন্তত ১২ জন আহত হয়েছে।

ইরানি বার্তা সংস্থা পার্স টুডে এক প্রতিবেদনে জানায়, গত কয়েক দিনের হামলায় এ নিয়ে গাজায় মোট ৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহতের সংখ্যা শতাধিক।

গত মঙ্গলবার থেকে গাজায় বিমান হামলা শুরু করে ইহুদিবাদী ইসরায়েল। তাদের বিমান হামলায় জিহাদ আন্দোলনের শীর্ষ পর্যায়ের কমান্ডার বাহা আবুল আতা ও তাঁর স্ত্রী নিহত হন। এরপর ক্ষেপণাস্ত্রের সাহায্যে পাল্টা জবাব দেয় ফিলিস্তিনিরা। তাঁরা ইসরায়েলে ছয় শতাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইসলামি জিহাদ আন্দোলনের একজন মুখপাত্র ইসরায়েলকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তেল আবিব যুদ্ধ শুরু করলেও যুদ্ধ শেষ করার ক্ষমতা তাদের হাতে থাকবে না এবং চলমান সংঘাতের সম্পূর্ণ দায় ইসরায়েলকে বহন করতে হবে।

মিসরের মধ্যস্থতায় দুই পক্ষের মধ্যে যুদ্ধবিরতি প্রতিষ্ঠা হয়েছে বলে এরই মধ্যে খবর এসেছে। ইসরায়েল ইসলামি জিহাদের শর্ত মেনে নিয়েছে। ইরানসহ বিভিন্ন দেশ, ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি ও আরব লীগ ইসরায়েলি হামলার নিন্দা করেছে।

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহও ইসরায়েলি হামলার সমালোচনা করেছে। সংগঠনটি ফিলিস্তিনিদের যেকোনো সংগ্রামের প্রতি নিজেদের সমর্থনের কথা ব্যক্ত করেছে।