টেক্সাসে ৪৬ মরদেহ পাওয়া ট্রাকটিতে কোনো পানি ছিল না

Looks like you've blocked notifications!
যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি ট্রাক থেকে ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের মেক্সিকো সীমান্তের কাছে যে ট্রাকটিতে ৪৬ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ পাওয়া গেছে তাতে কোনো খাবার পানি ছিল না বলে জানিয়েছেন সান অ্যান্তোনিও শহরের দমকল বিভাগের প্রধান চার্লস হুড।

দমকল বিভাগের প্রধান জানিয়েছেন, ওই ট্রাকটি রেফ্রিজারেটর ট্রেইলার হলেও তাতে ‘কাজ করছে এমন দৃশ্যমান কোনো’ কুলিং ইউনিটও ছিল না। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এ শহরটি মেক্সিকো সীমান্ত থেকে আড়াইশ কিলোমিটারের মধ্যে। ওই অঞ্চলে এখন তীব্র তাপদহ চলছে। সোমবারও সেখানে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল।

চার্লস হুড বলেন, ‘আমরা একটা ট্রাক খুলে গাদা গাদা মৃতদেহ দেখতে পাবো তা ধারণাও করিনি। এখানে যারা কাজ করতে এসেছেন তাদের কেউ এমনটি কল্পনাও করতে পারেনি।’

সেখানে ৬০ জন অগ্নিনির্বাপণ কর্মী, ২০টি ফায়ার ইঞ্জিন ও ২০টি চিকিৎসা ইউনিট নিয়ে ‘খুব দ্রুত’ কাজ করা হয় এবং জীবিত ১৬ জনকে এক ঘণ্টার মধ্যে হাসপাতালে নেওয়া হয় বলে জানান তিনি।

এক সংবাদ সম্মেলনে ৪৬ জনকে মৃত পাওয়ার কথা এবং তাদের মধ্যে কোনো শিশু ছিল না বলে নিশ্চিত করেছেন চার্লস হুড। তাৎক্ষনিকভাবে নিহতদের পরিচয় জানাননি চার্লস হুড।

জীবিত ১৬ জনের মধ্যে ১২ জন পূর্ণবয়স্ক এবং চার শিশু আছে এবং হাসপাতালে নেওয়ার সময় তারা সবাই সজাগ ছিল বলে জানিয়েছেন তিনি।

চার্লস হুড আরও জানান, এদের সবার শরীর ‘তখনও গরম ছিল’ এবং তারা তাপের কারণে ক্লান্তি ও অবসাদে ভূগছিলেন আর কেউ কেউ হিট স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন।