টোকিওতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত

Looks like you've blocked notifications!
অলিম্পিকের আয়োজক শহর জাপানের টোকিওতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। ছবি : রয়টার্স

অলিম্পিকের আয়োজক শহর জাপানের টোকিওতে একদিনে রেকর্ড তিন হাজার ১৭৭ জনের নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার টোকিও কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, ক্রমবর্ধমান এই করোনা সংক্রমণের কারণে টোকিওর হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ বেড়েছে।

করোনা সংক্রমণের এই ঊর্ধ্বগতি অলিম্পিকের আয়োজক শহরটিতে উদ্বেগ আরও বাড়িয়ে তুলেছে। এরই মধ্যে বেশিরভাগ ভেন্যুতে অভূতপূর্ব নিরাপত্তার মধ্যে দর্শক ছাড়াই চলছে খেলার অনেক ইভেন্ট।

পাবলিক ব্রডকাস্টার এনএইচকের গণনা অনুসারে, টোকিওর পাশাপাশি একদিনে জাপানজুড়ে প্রথমবারের মতো নয় হাজার নতুন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে। এর ফলে দেশটির প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগাও বিপাকে পড়তে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে টোকিওর নিকটবর্তী তিনটি প্রদেশের গভর্নর– কানাগাওয়া, চিবা ও সায়তামা বৃহস্পতিবার সুগা সরকারকে তাদের অঞ্চলে জরুরি অবস্থা ঘোষণা করতে বলবে। জাপানের কোভিড-১৯ মোকাবিলার নেতৃত্বদানকারী অর্থমন্ত্রী ইয়াসুতোশি নিশিমুরা বার্তা সংস্থাকে এ তথ্য জানিয়েছেন।

কানাগাওয়ার গভর্নর ইউজি কুরোইয়া সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি যে, আমরা সংক্রমণের তীব্র উত্থানের প্রবণতায় প্রবেশ করেছি, যা নিয়ে আমি সবচেয়ে বেশি ভয়ে ছিলাম।’

উল্লেখ্য, জাপানে এখন পর্যন্ত মোট আট লাখ ৮২ হাজার ৮২৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ১৫২ জনের।