ট্রাম্পের সঙ্গে নৈশভোজ করে সমালোচিত এ আর রহমান

Looks like you've blocked notifications!
খ্যাতিমান সংগীত পরিচালক এ আর রহমান। ছবি : সংগৃহীত

নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে উত্তাল গোটা ভারত। রাজধানী দিল্লিতে চলমান সহিংসতায় এরই মধ্যে ঘটেছে হতাহতের ঘটনা। রাজনৈতিক অঙ্গনের অনেকে তো বটেই, উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে সরকারের প্রতি আহ্বান করছেন বলিউড জগতের অনেক তারকাই। পাশাপাশি প্রাণহানিসহ সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ জানাচ্ছেন তাঁরা। তবে উল্টোপথেই যেন হাঁটলেন ভারতের প্রখ্যাত সংগীত পরিচালক, সংগীতশিল্পী এ আর রহমান।

ভারতীয় দৈনিক সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি ভারত সফর করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি ভবনে তাঁর সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। বিশাল ওই আয়োজনে অন্য অনেকের সঙ্গে উপস্থিত হয়েছিলেন এ আর রহমান। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ওই দিনের ছবি নিজেই শেয়ার করেছেন তিনি। কিন্তু ভক্ত-অনুরাগীদের প্রশংসার পরিবর্তে বিদ্রুপের শিকার হতে হচ্ছে তাঁকে।    

‘সভ্য নাগরিক হয়ে কীভাবে দিল্লির এই অশান্ত পরিস্থিতিতে তিনি ঠাণ্ডা মাথায় সেখানে গিয়ে নৈশভোজ সারতে পারেন’—এমন প্রশ্ন তোলেন এক নেটিজেন। আরেকজন এই তারকাকে নীরবতা ভাঙার অনুরোধ করে লেখেন, ‘স্যার, চুপ করে থাকবেন না সিএএ, এনআরসি নিয়ে কথা বলুন।’

ট্রাম্পের ভারত সফর উপলক্ষে গানও লিখেছিলেন রহমান। মার্কিন প্রেসিডেন্টকে তিনি স্বাগত জানিয়েছেন ‘সংহতির’ সুর বেঁধে।