ডাউনিং স্ট্রিটে ড্রিংক্স পার্টির প্রাথমিক প্রতিবেদন প্রকাশ

Looks like you've blocked notifications!
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। ছবি : সংগৃহীত

লকডাউন চলাকালীন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ড্রিংক্স পার্টিতে যোগ দেওয়ার কথা স্বীকার করে ক্ষমা চেয়েছিলেন কিছুদিন আগে। এবার সেই পার্টির একটি প্রাথমিক প্রতিবেদন জনসাধারণের কাছে প্রকাশ করা হয়েছে।

ব্রিটিশ সিনিয়র বেসামরিক কর্মকর্তা স্যু গ্রে প্রতিবেদনটি তৈরি করেন। তবে প্রতিবেদনটি এখনই সম্পূর্ণভাবে প্রকাশ করা হচ্ছে না- কারণ সবচেয়ে গুরুতর এই অভিযোগটি পুলিশ তদন্ত করছে। খবর বিবিসির।

করোনা মহামারির মধ্যে লকডাউনে জনসমাগম ছিল আইনত নিষিদ্ধ। সামাজিক আয়োজনে আরোপ করা হয়েছিল বিধিনিষেধ। শারীরিক দূরত্ব মেনে চলার নির্দেশনা ছিল। এর মধ্যেই নিজের বাসভবনে সরকারের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে একটি পার্টি আয়োজন করেছিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

এ তথ্য প্রকাশ হওয়ার পর ব্যাপক সমালোচিত হয়েছেন বরিস জনসন। লকডাউনের বিধি লঙ্ঘন করে এমন আয়োজনের তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

তবে সংক্রমেণের উর্দ্ধগতির মধ্যেই এমন পার্টিতে যোগ দেওয়ার পর সমালোচনার মুখে ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

ঘটনাটি ২০২০ সালের ২০ মের। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাগানে আয়োজিত যুক্তরাজ্যের শীর্ষ সরকারি কর্মকর্তাদের ওই আসরে বরিস জনসন ও তাঁর স্ত্রী ক্যারি সিমন্ডস উপস্থিত ছিলেন। অতিথি ছিলেন শতাধিক। ওই সময় যুক্তরাজ্যে কোনো আয়োজনে এক সঙ্গে এত মানুষের উপস্থিতি আইনত নিষিদ্ধ ছিল।