তলোয়ার দিয়ে কেক কাটলেন রানি এলিজাবেথ (ভিডিও)

Looks like you've blocked notifications!
যুক্তরাজ্যের কর্নওয়ালে এক আয়োজনে আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এমন একটি তলোয়ার দিয়ে কেক কেটেছেন রানি এলিজাবেথ। ছবি : সংগৃহীত

শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭ সম্মেলনের সাইডলাইনে যুক্তরাজ্যের কর্নওয়ালে এক আয়োজনে আচার-অনুষ্ঠানে ব্যবহৃত হয় এমন একটি তলোয়ার দিয়ে কেক কেটেছেন রানি এলিজাবেথ।

প্রিন্স অব ওয়েলস অ্যান্ড ডাচেস অব কর্নওয়ালের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিওতে রানিকে শনিবারের ওই অনুষ্ঠানে উপস্থিত অন্যদের সঙ্গে কথাবার্তা বলতেও দেখা গেছে। খবর রয়টার্সের।

‘খাবার ও বন্ধুত্ব ভাগাভাগি করে নিতে ও নতুন নতুন যোগাযোগ সৃষ্টিতে মানুষকে উৎসাহিত করতে নেওয়া উদ্যোগ বিগ লাঞ্চের পৃষ্ঠপোষক হচ্ছেন ডাচেস অব কর্নওয়াল। রানির প্লাটিনামজয়ন্তীর অংশ হিসেবে বিগ জুবিলি লাঞ্চও হবে,’ অ্যাকাউন্টের এক পোস্টে এমনটাই লেখা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অনুষ্ঠানে কেক কাটতে ছুরির প্রসঙ্গ এলে ৯৫ বছর বয়সী ব্রিটিশ রানিকে বলতে শোনা যায়, ‘আমি জানি এখানে… এটি এমন একটা কিছু যা আরও অস্বাভাবিক।’

শনিবার রানি উইন্ডসর প্রাসাদে তাঁর আনুষ্ঠানিক জন্মদিন উপলক্ষে আয়োজিত এক সামরিক অনুষ্ঠানও উপভোগ করেন। ২১ এপ্রিল তাঁর সত্যিকারের জন্মদিন হলেও, প্রতিবছর জুনের দ্বিতীয় শনিবার তাঁর আনুষ্ঠানিক জন্মদিন উদযাপিত হয়।

এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এবারই প্রথম এ আয়োজন হলো। ‘ট্রুপিং দ্য কালার’ নামের এই অনুষ্ঠানে রানির সঙ্গে তাঁর চাচাতো ভাই ডিউক অব কেন্টও ছিলেন।