তহবিল থেকে পাওয়া সব অর্থ বিলিয়ে দেবে তাচ্ছিল্যের শিকার শিশুটির পরিবার

Looks like you've blocked notifications!
অস্ট্রেলীয় শিশু কোয়াডেন বেইলসের কান্নার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার খর্বকায় শরীরের শিশু কোয়াডেন বেইলসের মন ভালো করতে যে দুই কোটি ৬০ লাখ টাকা উঠেছিল, তা নিজের জন্য ব্যয় না করে সামাজিক খাতে দান করার ঘোষণা দিয়েছ তার পরিবার।

শিশুটির মা ইয়ারাকা বেইলস জানিয়েছেন, সংগৃহীত চার লাখ ৭০ হাজার অস্ট্রেলীয় ডলারের পুরোটাই দুটি দাতব্য সংস্থায় দিয়ে দেবেন তিনি। ক্ষুদ্রকায় শরীরের মানুষের বিষয়ে সচেতনতায় কাজ করা ডরফিজম অ্যাওয়ারনেস অস্ট্রেলিয়া ও দেশটির আদিবাসীদের নিয়ে কাজ করা বালুনু হিলিং ফাউন্ডেশনের হাতে তুলে দেবেন এই অর্থ। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দুই কোটি ৬০ লাখ টাকারও বেশি।

স্কুলে বন্ধুদের কাছে তাচ্ছিল্যের শিকার হয়ে ছেলে কোয়াডেন কাঁদছিল, ক্ষুব্ধ মা এমন মুহূর্তের ভিডিও করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন। এরপর তা ভাইরাল হয়। যুক্তরাষ্ট্রের এক অভিনেতা তাঁর মন ভালো করতে ডিজনিল্যান্ড পার্কে নেওয়ার জন্য অনলাইনে তহবিল সংগ্রহ শুরু করেন। মাত্র ১০ হাজার ডলার চাওয়া হলে সেখানে তিন লক্ষাধিক ডলার উঠে আসে।

শিশুটির খালা মুন্ডানারা বেইলস স্থানীয় গণমাধ্যমে বলেন, ‘আমরা বহু মানুষের ভালোবাসা পেয়েছি। এখন আসলে আমাদের মূল সমস্যা সমাধানের দিকে নজর দেওয়া দরকার। অর্থটা যাদের সবচেয়ে বেশি দরকার, তাদের কাছেই পৌঁছে দেওয়া উচিত। আমরা ডিজনিল্যান্ড পার্কে গেলে সমস্যার কোনো অংশই সেরে উঠবে না।’