তাপস পালের মৃত্যুতে শোক মুখ্যমন্ত্রী মমতার

Looks like you've blocked notifications!

ভারতীয় বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই। ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে আজ মঙ্গলবার ভোররাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই শক্তিমান অভিনেতা। তাঁর বয়স হয়েছিল ৬১। তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ পশ্চিমবঙ্গের শিল্পীমহল।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, তাপস পালের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর পর শোকবার্তা প্রকাশ করা হয় মুখ্যমন্ত্রীর টুইটার হ্যান্ডেলে।

টুইটারে মমতা উল্লেখ করেন, তাপস পালের মৃত্যুতে তিনি শোকাহত। বাংলা সিনেমার একজন উজ্জ্বল নক্ষত্র তথা তৃণমূল কংগ্রেসের সাবেক সাংসদ ও বিধায়কের মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রয়াত অভিনেতার স্ত্রী নন্দিনী পাল ও মেয়ে সোহিনী পালকেও সমবেদনা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম নেন তাপস পাল। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি তাঁর আগ্রহ ছিল। কলেজে পড়ার সময় নজরে পড়েন পরিচালক তরুণ মজুমদারের। মাত্র ২২ বছর বয়সে মুক্তি পায় তাপস পাল অভিনীত প্রথম ছবি ‘দাদার কীর্তি’। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। একের পর এক হিট, সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তাপস পাল অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে ‘সাহেব’, ‘গুরুদক্ষিণা’ ‘অনুরাগের ছোঁয়া’, ‘পারাবত প্রিয়া’, ‘ভালোবাসা ভালোবাসা’ অন্যতম।

তাপস পাল ‘সাহেব’ চলচ্চিত্রের জন্য ফিল্মফেয়ার পুরস্কার পান ১৯৮১ সালে। বাংলার পাশাপাশি তাপস পাল অভিনয় করেছেন বেশ কিছু হিন্দি ছবিতেও। বলিউডের তৎকালীন জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন ‘অবোধ’ ছবিতে।

চলচ্চিত্রে দাপুটে পদচারণার পর যোগ দেন রাজনীতিতে। পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর লোকসভা থেকে তৃণমূল কংগ্রেসের লোকসভার সাংসদ ছিলেন তাপস পাল।