‘থুথু ফেলায়’ সৌদি বাসিন্দা গ্রেপ্তার, হতে পারে মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

সৌদি আরবের একটি শপিং মলে পণ্য পরিবহনে ব্যবহৃত ট্রলিতে থুথু ফেলায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ড হতে পারে জানিয়েছেন দেশটির একজন আইনজীবী।

জানা গেছে, সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় হাইলে একটি শপিং মলের ট্রলিতে থুথু ফেলতে দেখা যায় অজ্ঞাতনামা এক ব্যক্তিকে। এরপর ওই ব্যক্তিকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। তবে ওই ব্যক্তি কী উদ্দেশ্যে এমন কাজ করেছেন, তা এখনো জানা সম্ভব হয়নি। তবে এমন সময়ে ওই ব্যক্তি অপরাধটি করল, যখন বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে সৌদি আরব সরকার। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ এ খবর জানিয়েছে।

সৌদি অনলাইন সংবাদমাধ্যম আজেলের খবরে বলা হয়, অভিযুক্ত ব্যক্তি যা করেছে, সৌদি আরবে সেটি বড় ধরনের অপরাধ বলে গণ্য হয়। এ ধরনের আচরণ ধর্মীয় ও আইনগতভাবে নিন্দনীয়। এ ধরনের কাজকে ইচ্ছেকৃতভাবে বাসিন্দাদের মধ্যে করোনাভাইরাস ও আতঙ্ক ছড়ানোর অপচেষ্টা হিসেবে ধরা হয়। এ ধরনের কাজের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বলেও গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়।

নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজের সর্বশেষ তথ্য অনুযায়ী, সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক হাজার ৪৫৩ জন, মারা গেছে আটজন।