দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনাসদস্য করোনাভাইরাসে আক্রান্ত

Looks like you've blocked notifications!

দক্ষিণ কোরিয়ায় দায়িত্বরত এক মার্কিন সেনাসদস্য মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোরিয়ায় যুক্তরাষ্ট্রের বাহিনীর (ইউএসএফকে) বিবৃতির কথা জানিয়ে আজ বুধবার মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে এমনটি বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের সরকারি চাকরিরত প্রথম ব্যক্তি হিসেবে ২৩ বছর বয়সী এই সেনা আক্রান্ত হলেন। বেশ কয়েক দিন আগে থেকেই তিনি অসুস্থ বোধ করছিলেন। বর্তমানে তিনি ক্যাম্প ক্যারোল ঘাঁটির বাইরে নিজ উদ্যোগে কোয়ারেন্টাইনে আছেন।

ক্যাম্প ক্যারোলের বিবৃতিতে বলা হয়, গত পরশু সোমবার ওই সেনাসদস্য ক্যাম্প ওয়াকারে যান। এ ছাড়া গত শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত ক্যাম্প ক্যারোলেই ছিলেন তিনি। এখানে অন্য কেউ আক্রান্ত হয়েছেন কিনা, তা নিয়ে কাজ করছেন কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (কেসিডিসি) এবং কোরিয়ায় যুক্তরাষ্ট্র সেনা কর্তৃপক্ষের (ইউএসএফকে) স্বাস্থকর্মীরা।

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে দুই হাজার ৭০০ জনে। এ ছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত আজ বুধবার আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে বলে জানা গেছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।