দিল্লিতে লাগেজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৪৩, আহত অন্তত ২০

Looks like you've blocked notifications!

ভারতের দিল্লিতে একটি কারখানায় আগুন লেগে ৪৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। অগ্নিকাণ্ডে আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৩০টিরও বেশি গাড়ি পাঠানো হয়েছে।

স্থানীয় সময় আজ রোববার ভোর ৫টার দিকে দিল্লির রানি ঝাঁসি রোড এলাকার আনাজ মান্ডির একটি কারখানায় আগুন লাগে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এ সময় কারখানার ভেতরে শ্রমিকরা ঘুমিয়েছিলেন। ফলে কোনো কিছু টের পাওয়ার আগেই আগুন তাঁদের গ্রাস করে নেয়। কারখানার ভেতরে ৫০ বা তার বেশি শ্রমিক ছিলেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে দিল্লির রানি ঝাঁসি রোড এলাকার একটি কারখানায় আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস দপ্তর। কিছুক্ষণের মধ্যেই আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছে যায় ফায়ার সার্ভিসের ৩০টি ইঞ্জিন।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই কারখানার ভেতর থেকে ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। অগ্নিদগ্ধ ২০ জনকে ভর্তি করা হয়েছে কাছে রাম মনোহর লোহিয়া ও হিন্দু রাও হাসপাতালে। আগুন লাগার প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট বার্তায় বলেছেন, ‘অত্যন্ত দুঃখজনক ঘটনা। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার সব রকম চেষ্টা করছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’