দিল্লিতে সেনা নামানোর দাবি মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের

Looks like you've blocked notifications!

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনকে (সিএএ) কেন্দ্র করে সহিংস বিক্ষোভ ও উত্তেজনা তীব্র আকার ধারণ করায় দিল্লিতে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানা যায়, দিল্লিতে সেনা মোতায়েনের দাবি জানিয়ে এরই মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন কেজরিওয়াল।

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যকার রক্তক্ষয়ী সংঘর্ষে দিল্লিতে অন্তত ২০ জন নিহত হয়েছে। এমন পরিস্থিতিতে আজ বুধবার এক টুইটার বার্তায় নিজের উদ্বেগের কথা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

ওই টুইটার বার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘রাতভর অনেক মানুষের সঙ্গে কথা হয়েছে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সবরকম চেষ্টা সত্ত্বেও এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি পুলিশ। মানুষের মধ্যে আত্মবিশ্বাস ফেরানো যায়নি।’ টুইটার বার্তায় তিনি আরো লেখেন, ‘এবার দিল্লিতে সেনা নামানো উচিত। সেই সঙ্গে উচিত ক্ষতিগ্রস্ত সব জায়গায় অবিলম্বে কারফিউ জারি করা। এ ব্যাপারে আমি এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছি।’

এ দিকে বিক্ষোভকারীদের দাবি, কেজরিওয়ালকে সংঘর্ষ এলাকায় যেতে হবে। দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে সেখানে গিয়ে সবার সঙ্গে তাঁর কথা বলা উচিত। কেননা এটা তাঁর দায়িত্ব।