দিল্লির ঘটনা ঢাকতে করোনার দোহাই দিচ্ছেন মোদি : মমতা

Looks like you've blocked notifications!

ভারতের রাজধানী দিল্লিতে করোনাভাইরাস বা ডেঙ্গুতে কারো মৃত্যু ঘটেনি। দিল্লির সহিংসতা থেকে নজর ঘোরাতেই করোনা করোনা করা হচ্ছে।

আজ বুধবার পশ্চিমবঙ্গের বুনিয়াদপুরের এক জনসভায় দাঁড়িয়ে এমনই দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা  বলেন, ‘রাজধানী  দিল্লিতে সহিংস ঘটনায় মৃতদেহের পাহাড় পাওয়া যাচ্ছে। এখনো কমপক্ষে ৭০০ মানুষ নিখোঁজ রয়েছে। অনেক মৃতদেহ শনাক্ত করা যাচ্ছে না।’

দিল্লি সহিংসতায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁরা হিন্দু না মুসলিম? এদিন কেন্দ্রের কাছে সেই জবাব জবাব চান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘যারা মারা গেছে তারা হিন্দু না মুসলিম, এর জবাব দিতে হবে ওদেরকে। দিল্লির মতো ছোট জায়গায় যারা আইন শৃঙ্খলা সামলাতে পারেন না, তাদের বাংলা নিয়ে কথা বলা শোভা পায় না।’

বুনিয়াদপুরের সভামঞ্চ থেকে করোনাভাইরাস নিয়ে পশ্চিমবঙ্গের মানুষকে আশ্বস্ত করেন মমতা বলেন, ‘অযথা আতঙ্ক ছড়াবেন না।  করোনা আতঙ্ক শুধু বিজেপি সরকারের নজর ঘোরানোর চেষ্টা।’ একইসঙ্গে দ্রুত যাতে এই ভাইরাসের কোনো প্রতিষেধক বের হয়, সেই আশাও প্রকাশ করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এদিন হোলি উৎসবে অংশগ্রহণ না করার সিদ্ধান্তের কথা জানান। একইসঙ্গে দেশবাসীকেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হোলির জমায়েত এড়িয়ে চলার কথা বলেন।