দেউলিয়া ‘রিলায়েন্স কমিউনিকেশনস’ থেকে অনিল আম্বানির পদত্যাগ

Looks like you've blocked notifications!

চলতি বছরের মে মাসে ভারতের বেসরকারি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান রিলায়েন্স কমিউনিকেশনসকে দেউলিয়া ঘোষণা করা হয়। এবার রিলায়েন্স কমিউনিকেশনসের প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন অনিল আম্বানি। আজ শনিবার তিনি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন তাঁর পদত্যাগের কথা।

খুব শিগগিরিই অর্থাভাবে বেশ কিছু সম্পত্তি বিক্রি করতে চলেছে রিলায়েন্স কমিউনিকেশনস। এর আগে অনিল আম্বানি ওই সিদ্ধান্তের কথা জানালেন। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, অনিল আম্বানির পাশাপাশি সরে দাঁড়িয়েছেন আরও চার কর্তাব্যক্তি। তাঁরা হলেন, ছায়া ভিরানি, রায়না করানি, মাঞ্জারি কক্কর এবং সুরেশ রঙ্গচর। সংবাদমাধ্যম এনডিটিভি ওই তথ্য দিয়েছে।

এর আগে প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রধান আর্থিক কর্মকর্তার পদ থেকে নিজেকে সরিয়ে নেন মণিকান্তন। পদত্যাগপত্রগুলি বিবেচনার জন্য সংস্থার শেয়ার হোল্ডারদেরও ডাকা হবে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

রিলায়েন্স কমিউনিকেশনসের লোকসানের পরিমাণ দ্বিতীয় আর্থিক বর্ষে ৩০ হাজার ১৫৮ কোটি রুপিতে পৌঁছেছে। প্রথম আর্থিক বর্ষে যা ছিল ৩৬৬ কোটি রুপি। এরপরেই পদত্যাগের সিদ্ধান্ত নেন অনিল এবং বাকি চার কর্মকর্তা। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশে আইনি বকেয়া হিসেবে মাথার ওপর দেনা ২৮ হাজার ৩১৪ কোটি রুপি। কেন্দ্রীয় টেলিযোগাযোগ দপ্তর সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে অন্যান্য টেলিসংস্থার পাশাপাশি এই টেলিকম সংস্থাককেও বকেয়া পরিশোধের নোটিশ জারি করে।

মে মাসে সরকারি ভাবে রিলায়েন্স কমিউনিকেশনসকে দেউলিয়া ঘোষণা করা হয়। দেউলিয়া প্রক্রিয়ার ক্ষেত্রে মামলা চলাকালীন ৩৫৭টি দিন বাদ দেওয়ার জন্য সংস্থার করা আবেদন খারিজ করে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) অনিল অম্বানির সংস্থা রিলায়েন্স কমিউনিকেশনসকে দেউলিয়া ঘোষণা করে ৷