ধোঁয়া বোমা ছোঁড়ার পর জাপানের প্রধানমন্ত্রী কিশিদা নিরাপদে

Looks like you've blocked notifications!
জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার দিকে ধোঁয়া বোমা ছোঁড়ার পর সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে নিরাপত্তাকর্মীদের ধস্তাধস্তি। ছবি : রয়টার্স

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে লক্ষ্য করে একটি সামাজিক অনুষ্ঠানে ধোঁয়া বোমা ছোড়ার পর তাকে অক্ষত অবস্থায় সরিয়ে নেওয়া হয়েছে। ঘটনাস্থল ওয়াকাইয়ামাতে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, এখানে প্রধানমন্ত্রী কিশিদার বক্তৃতা দেওয়ার কথা ছিল। খবর বিবিসির।  

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, তিনি দেখেছেন এক লোক ধোঁয়ার কুণ্ডলী তৈরি করে এমন কিছু ছুঁড়ে মেরেছে। তবে আরেকজন জানান যে, তিনি বিকট শব্দ শুনতে পেয়েছেন। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। 

ভিডিও ফুটেজে দেখা যায়, পুলিশ সদস্যরা একজন লোকের ওপর চেপে বসে আছে। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি সন্দেহভাজন। পুলিশ জানায়, তারা এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তবে এর বেশি আর কিছু তারা জানায়নি।

জাপানের সরকারি গণমাধ্যম এনএইচকে প্রধানমন্ত্রী কিশিদার বরাত দিয়ে জানায়, অনুষ্ঠানস্থলে অনেক জোরে বিস্ফোরণ ঘটে। এ প্রসঙ্গে ফুমিও কিশিদা বলেন, ‘পুলিশ পুরো ঘটনার বিস্তারিত তদন্ত করছে। তবে এত লোকজনকে বিপদ ও ভয়ের মুখে ঠেলে দেওয়ার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

এনএইচকের প্রচারিত ফুটেজে দেখা যায়, ঘটনাস্থল থেকে দল বেঁধে লোকজন সরে যাচ্ছে। এ সময় দেখা যায়, কিছু লোক একটি লোকের সঙ্গে ধস্তাধস্তি করছে ও পরে তাকে তুলে নিয়ে যাচ্ছে।

আটক ব্যক্তিকে ব্যবসায়িক কাজে সন্দেহজনকভাবে বাধা দেওয়ার জন্য গ্রেপ্তার করা হয়েছে বলে গণমাধ্যমটি জানিয়েছে।

ওয়াকাইয়ামা মৎস্য বন্দর এলাকার প্রধানমন্ত্রী কিশিদা যখন তার বক্তৃতা দিতে শুরু করেন ঠিক তখনই ওই বস্তুটি ছোঁড়া হয়। এসময় তিনি আড়ালে চলে যান। 

স্থানীয় গণমাধ্যম জানায়, প্রধানমন্ত্রী তার পরিকল্পিত সূচি অনুযায়ী দিনের বাকি কাজ চালিয়ে যাবেন।