নিউইয়র্কে করোনায় বাড়ছে মৃত্যু, জরুরি সহায়তা চাইলেন গভর্নর

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসে নিউইয়র্কে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়মিত বৃদ্ধির মধ্যেই জরুরি ভিত্তিতে স্বেচ্ছাসেবক স্বাস্থ্যকর্মী চেয়ে আবেদন জানিয়ে স্টেট গভর্নর এবং সেখানকার স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, ওই অঙ্গরাজ্যে যা হচ্ছে, তা যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যে কী হতে চলেছে তার শুরু মাত্র।

নিউইয়র্কে মাত্র একদিনের ব্যবধানে ২৫০ জনের বেশি মৃত্যু হয়েছে এবং তার বেশিরভাগই শহরের কেন্দ্রে উল্লেখ করে গভর্নর অ্যান্ড্রু ক্যুমো আকুতি জানিয়ে বলেন, ‘দয়া করে এখনই নিউইয়র্কে আমাদের সহায়তা করুন।’ বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য নিউইয়র্কে করোনাভাইরাসজনিত  সংকট মোকাবিলায় অতিরিক্ত ১০ লাখ স্বাস্থ্যসেবা কর্মী প্রয়োজন বলে মনে করেন গভর্নর অ্যান্ড্রু ক্যুমো।

অ্যান্ড্রু ক্যুমো  বলেন, ‘আমরা এক হাজারের বেশি নিউইয়র্কের বাসিন্দাকে হারিয়েছি। আমরা এরই মধ্যে আশ্চর্য হওয়ার সীমা অতিক্রম করেছি।’

যদিও গভর্নরের আবেদনের আগেই প্রায় ৮০ হাজার সাবেক নার্স, চিকিৎসক ও অন্যান্য পেশাজীবীকে নিউইয়র্কে স্বেচ্ছাসেবক হিসেবে পাঠানো হয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ১০০ শয্যার একটি জাহাজ হাসপাতালও সেখানে পাঠানো হয়েছে। তবে পরিস্থিতি মোকাবিলায় এসব পর্যাপ্ত নয় বলে জানিয়েছেন গভর্নর।