পছন্দসই না হওয়ায় ফোন ফিরিয়ে দিল চোর

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

ফোন চুরি করার পর সেই ফোন স্বয়ং চোরই ফিরিয়ে দিল ফোনের মালিককে। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে। সংবাদমাধ্যম নিউজ১৮ এ খবর জানিয়েছে।

জানা গেছে, উত্তরপ্রদেশের নয়ডা সেক্টর ৫২ মেট্রো স্টেশনে দাঁড়িয়েছিলেন দেবায়ন রায়। হাতে ফোন নিয়ে খুদেবার্তা লিখছিলেন। ঠিক এমন সময় তাঁর হাত থেকে স্মার্টফোনটি ছিনিয়ে নিয়ে দৌড় দেয় মাস্ক পরা এক ব্যক্তি। কী করবেন বুঝতে না পেরে দেবায়নও দৌড়ান পেছন পেছন। কিন্তু, কিছুটা যেতেই দেবায়ন দেখেন ফোন ছিনতাই করা ব্যক্তিটি তাঁর দিকেই এগিয়ে আসছে। এরপরই ঘটে অবাক করা এক কাণ্ড। লোকটি দূর থেকে বলে, ‘ভাই মুঝে লাগা ওয়ানপ্লাস নাইন প্রো মডেল হ্যায়। (ভাই, আমি ভেবেছিলাম এটা ওয়ানপ্লাস নাইন প্রো মডেলের ফোন।)’ এই বলে লোকটি ফোনটি রাস্তার ওপর ফেলে দিয়ে পালিয়ে যায়।

চোরের এমন কাণ্ডে হতবাক হয়ে যান দেবায়ন। ভাবেন, এমনটাও ঘটে দুনিয়ায়!

দেবায়ন পেশায় একজন সাংবাদিক। দিল্লিতে কাজ করেন তিনি। নিজের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। টুইট করে তিনি বলেছেন, ‘ফোন চুরির এমন ঘটনা আমাকে বেমালুম বোকা বানিয়ে ছেড়েছে।’

দেবায়ন এই ঘটনা টুইট করার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল ওঠে। আসতে থাকে বিভিন্ন প্রতিক্রিয়া। কেউ হাসতে থাকেন, কেউ বা দেবায়নের প্রতি উদ্বেগ জানিয়ে জানতে চান তিনি ঠিক আছেন কি না। কেউ আবার মজার ছলে জিজ্ঞাসা করেছেন, ‘কী ফোন ছিল আপনার কাছে।’ তার উত্তরে দেবায়ন জানান, তিনি স্যামসাং গ্যালাক্সি এস১০ প্লাস স্মার্টফোন ব্যবহার করেন। কেউ আবার বিদ্রূপ করে বলেছেন, ‘চোরদেরও আজকাল স্ট্যান্ডার্ড আছে।’

একজন লিখেছেন, ‘ফোন বদলানোর সময় হয়ে গেছে, অনেক পুরোনো হয়ে গেছে ফোনটি।’

তবে, ফোন ফেরত পেলেও তা পুরোপুরি অক্ষত অবস্থায় পাননি দেবায়ন। রাস্তার ওপর ফেলায় ফোনের স্ক্রিনে চিড় ধরেছে বলে জানিয়েছেন তিনি।